Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাবিতে কোটা সংস্কার আন্দোলনের কর্মসূচিতে ছাত্রলীগের বাধা

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৮, ৪:৫০ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত মানববন্ধনে ছাত্রলীগের বিরুদ্ধে বাধা প্রদানের অভিযোগ উঠেছে। এদিকে কোটা সংস্কার আন্দোলনের শাবির আহ্বায়ক মো. নাসির উদ্দিনকে শাহপরান হলে আটকে রাখার অভিযোগ করেছে আন্দোলনকারীরা।
ক্যাম্পাস সূত্রে জানা যায়, ঢাবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলার প্রতিবাদে রবিবার বেলা ১১টায় ক্যাম্পাসে মানববন্ধন হওয়ার কথা থাকলেও ছাত্রলীগের অবস্থানের কারণে তা অনুষ্ঠিত হয়নি। এসময় কোটা সংস্কার আন্দোলনকারীদের থেকে ব্যানার ছিনিয়ে ছাত্রলীগ কর্মীরা।
কোটা সংস্কার আন্দোলনের শাবি’র যুগ্ম আহ্বায়ক এন এইচ খন্দকার নোমান বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ আন্দোলন থেকে আহ্বায়ক মো. নাসির উদ্দিনকে তুলে নিয়ে যাওয়া হয়। এবং আমাদেরকে হুমকি দেয়ার কারণে আমরা মানববন্ধন করতে পারিনি। আমরা কোটা বাতিল নয় যৌক্তিক সংষ্কার চেয়েছিলাম। আশা করি প্রধানমন্ত্রী খুব দ্রুত ছাত্র সমাজের দাবি মেনে নিয়ে প্রজ্ঞাপন জারি করবেন।’
শাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রুহুল আমিন বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনকারীদের মানববন্ধনে আমাদের পক্ষ থেকে বাধা দেয়া হয়নি। তাদের কর্মসূচি না করার জন্য অনুরোধ করছিলাম, তারা আমাদের কথা রেখে চলে গেছে।’
প্রসঙ্গত, শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ছয় নেতাসহ অন্তত ১০ জন আহত হন। এ ঘটনায় কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী মানববন্ধন কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কোটা আন্দোলনের নেতারা শনিবারের হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার

২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ