Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘ইন্টারন্যাশনাল আর্মি গেম প্রথমবারের মতো অংশ নেবে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৮, ১২:০৬ এএম

রাশিয়ায় অনুষ্ঠিতব্য ইন্টারন্যাশনাল আর্মি গেম-এ পাকিস্তানসহ ছয়টি দেশ প্রথমবারের মতো অংশগ্রহণ করতে যাচ্ছে। অন্য দেশগুলো হচ্ছে: আলজেরিয়া, ভিয়েতনাম, মিয়ানমার, সুদান ও ফিলিপাইন। গত শুক্রবার এক ভিডিও কনফারেন্সে রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সইগু এ কথা জানিয়েছেন।
তিনি বলেন, ‘এটা খুবই খুশির খবর যে, এ বছর প্রতিযোগিতা ভৌগলিকভাবে স¤প্রসারিত হয়েছে এবং প্রতিযোগীদের তালিকা আরো দীর্ঘ হয়েছে। এ বছরের গেমে ৩২টি দেশের ১৮১টি টিম অংশ নেবে, যা গত বছরের চেয়ে প্রায় এক-তৃতীয়াংশ বেশি। প্রথমবারের মতো পাকিস্তান, আলজেরিয়া, ভিয়েতনাম, মিয়ানমার, সুদান ও ফিলিপাইনের সেনা সদস্যরা তাদের দক্ষতা প্রদর্শন করবে।’
রাশিয়া, আজারবাইজান, বেলারুশ, চীন ও কাজাখস্তানের পাশাপাশি আরো দুটি দেশ- ইরান ও আর্মেনিয়া প্রতিযোগিতার আয়োজক হিসেবে ভূমিকা রাখবে। সইগু বলেন, ‘এখন থেকে এক মাসেরও কম সময়ের মধ্যে এই প্রতিযোগিতা শুরু হবে। প্রতিযোগী এবং অনেক ডেভোটি’র জন্য একটি স্বস্তিদায়ক পরিবেশ তৈরি লক্ষ্যে এই সময়ের মধ্যে সবকিছুই করা হবে।’ আগামী ২৮ জুলাই থেকে ১১ আগষ্ট পর্যন্ত ‘ইন্টারন্যাশনাল আর্মি গেম-২০১৮’ অনুষ্ঠিত হবে। সূত্র : এসএএম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ