Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ত্রিপুরায় ছেলেধরা সন্দেহে গণধোলাইয়ে নিহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৮, ১২:০১ এএম

ভারতের ত্রিপুরা রাজ্যে ছেলেধরা গুজবে গণধোলাইয়ে শিকার হয়ে তিনজনের মৃত্যু ঘটেছে। আহত হয়েছে আরও ৩ জন। গত বৃহস্পতিবার এসব ঘটনা ঘটে। এদের মধ্যে গণধোলাইয়ে এক যুবকের মৃত্যু হয়েছে পুলিশ ছাউনির ভেতরে। এসব ঘটনায় গোটা রাজ্যে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। গুজবে কান না দিতে এবং আইন হাতে তুলে না নিতে রাজ্য সরকারের তরফে আবেদন জানিয়েও কোনো কাজ হয়নি।

পুলিশ সূত্রে খবর, পশ্চিম ত্রিপুরার বাংলাদেশ সীমান্তবর্তী সিধাই থানার হেজামারা মুরাবড়িতে গত বৃহস্পতিবার দুপুরে ছেলেধরা সন্দেহে চার হকারের ওপর চড়াও হন স্থানীয় জনতা। তারা সবাই হিন্দিভাষী এবং বিহার রাজ্যের বাসিন্দা।
একটি গাড়িতে করে প্রসাধনী সামগ্রী বিক্রি করার সময় ছেলেধরা গুজবে স্থানীয় গ্রামবাসীরা তাদের ওপর আক্রমণ চালায়। নিজেদের প্রাণ বাঁচাতে তারা স্থানীয় একটি পুলিশ ছাউনিতে প্রবেশ করেন। কিন্তু ত্রিপুরা স্টেট রাইফেলস (টিএসআর)-এর ছাউনির ভেতরে ঢুকে উত্তেজিত জনতা চার যুবককে গণধোলাই দেয়। এসময় জাহির খান নামে এক যুবকের মৃত্যু হয়। বাকি তিনজনও গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।
টিএসআর জওয়ানরা তাদের উদ্ধার করতে এলে জনতা তাদের ওপরও আক্রমণ করে বলে জানা গেছে। জনতা পুলিশ সংঘর্ষে বেশ কয়েকজন পুলিশ কর্মী জখমও হন। একজন পুলিশকর্মীকেও হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সিধাইয়ের এই ঘটনাই শুধু নয়, গোটা রাজ্যেই প্রচুর গুজব রটছে। বিভিন্ন জায়গা থেকেই ছেলেধরা আতঙ্কের পাশাপাশি গণধোলাইয়েরও খবর আসছে। নিহতদের মধ্যে ১ জন নারীও আছেন, তবে তার পরিচয় জানা যায়নি। সরকারের হয়ে ছেলেধরা বিরোধী গুজবের বিরুদ্ধে প্রচারে বেরিয়ে মারা যান সুকান্ত চক্রবর্তী নামের আরেক স্থানীয় যুবক। সূত্র : ওয়েবসাইট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ