Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পৃথক দুর্ঘটনায় নিহত ১১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৮, ১২:০১ এএম

দেশের পৃথক স্থানে দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। দুর্ঘটনার মধ্যে সড়ক দুর্ঘটনায় ময়মনসিংহের ত্রিশালে ৩, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ১, হবিগঞ্জের নবীগঞ্জে ১, নীলফামারীর কিশোরগঞ্জে ১, খুলনায় ১, কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে ১, রাজধানীর টঙ্গীতে ১ এবং ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় পানিতে ডুবে ২ জন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে রিপোর্ট:

ময়মনসিংহ : ময়মনসিংহের ত্রিশালে গতকাল পৃথক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও ১৫জন। আহতদের ত্রিশাল ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ত্রিশাল থানা পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে ত্রিশাল বাসট্যান্ড এলাকায় রাস্তা পারাপারের সময় খলিলুর রহমান (৫০) নামে এক বৃদ্ধ বাস চাপায় নিহত হয়েছেন। তার বাড়ি শেরপুর জেলার নালিতাবাড়ীর বালুরঘাট এলাকায়।
অপর দিকে বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার বগার বাজার নামক স্থানে এনা সার্ভিসের একটি যাত্রীবাহী বাস উল্টো পথে এসে নিয়ন্ত্রন হারিয়ে উল্টে গেলে ঘটনাস্থলেই অজ্ঞাত একজন পুরুষ ও একজন অজ্ঞাত মহিলা নিহত হন। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১৫জন। আহতদের ত্রিশাল ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ত্রিশাল থানার ওসি জাকিউর রহমান সত্যতা নিশ্চিত করে জানান, লাশটি উদ্ধার করা হয়েছে।
হবিগঞ্জ: হবিগঞ্জের নবীগঞ্জে বাসের ধাক্কায় সিএনজি অটোরিকশার যাত্রী দিলীপ দাশ (৪৫) নামে এক ব্যক্তি নিহত ও তিনজন আহত হয়েছেন। গতকাল বিকেলে হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের ইমামবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দিলীপ রায় নবীগঞ্জ উপজেলার আদিত্যপুর গ্রামের দিগেন্দ্র রায়ের ছেলে। নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান জানান, বিকেলে যাত্রীবাহী একটি অটোরিকশা হবিগঞ্জ থেকে নবীগঞ্জ যাচ্ছিলো। পথে ইমামবাড়ি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী একটি বাস অটোরিকশাটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার যাত্রী দিলীপ দাশ মারা যান। এ সময় গুরুতর আহত অটোরিকশার আরও তিন যাত্রী। দুর্ঘটনা কবলিত গাড়ি দু’টি জব্দ করা হয়েছে বলেও জানান তিনি।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় যানবাহনের ধাক্কায় রেজাউল (৪৫) নামে এক পথচারী নিহত হয়েছেন। শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর কর্তব্যরত চিকিৎসক আবু শাহদাৎ মাহফুজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার পুকুরিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রেজাউল একই উপজেলার দোভাগী গ্রামের তফজুল হকের ছেলে বলে জানা গেছে। ।
কুড়িগ্রাম : কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় সড়ক দুর্ঘটনায় সাবেক এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য নিহত হয়েছেন। নিহত ইউপি সদস্যের নাম আব্দুল মজিদ (৫০)। গতকাল সকালে উপজেলার সোনাহাট স্থলবন্দর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয়রা জানায়, সকালে ভুরুঙ্গামারী উপজেলা রড বোঝাই একটি পিকআপ ভ্যান সোনাহাট যাওয়ার পথে বানুরকুটি এলাকায় মজিদকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে তাকে দ্রæত উদ্ধার করে ভুরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
খুলনা : খুলনায় ব্যাটারিচালিত ভ্যান চাপায় শানহা নামের ৬ বছরের এক শিশু নিহত হয়েছে। শুক্রবার সকালে নগরীর খালিশপুরের চিত্রালী বাজারে এ ঘটনা ঘটে। নিহত শানহা খালিশপুর চিত্রালী বাজার এলাকার নর্থ জোন বি এ/২৯ নম্বর ডা. নজরুল ইসলামের বাসার ভাড়াটিয়া শেখ মো. সাহিদ আলমের মেয়ে। খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন জানান, সকাল সাড়ে ১০টার দিকে একটি ব্যাটারিচালিত ভ্যান চাপায় শিশু শানহা নিহত হয়। এ সময় পুলিশ ভ্যান চালক হেলালকে আটক করে। এ ঘটনায় গতকাল শুক্রবার বিকাল ৪টা পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি।
নীলফামারী : নীলফামারীর কিশোরগঞ্জে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে রওশন আলী (২২) নামের এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। দুর্ঘটনাটি গতকাল বেলা সাড়ে ১২টার দিকে জলঢাকা রংপুর সড়কের কিশোরগঞ্জ উপজেলার রণচন্ডি ইউনিয়নের রবিউলের বাজার এলাকায় ঘটেছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে রওশন আলী বাইসাইকেলযোগে তার বাড়ি থেকে রবিউলের বাজার আসছিলেন। এ সময় বিপরিতমুখী জলঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী মালবোঝাই একটি ট্রাক নম্বর ঢাকা মেট্রো ট - ২০-৭৪৯১ তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে নিহত হন রওশন আলী। এলাকাবাসী ট্রাকটি আটক করলেও চালক ও চালকের সহকারী পালিয়ে গেছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে রণচন্ডি ইউনিয়নের চেয়ারম্যান মো. মোকলেছুর রহমান ।
টঙ্গী : রাজধানীর তুরাগের ধউর এলাকায় বাসের ধাক্কায় খাইরুল ইসলাম (২৩) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে তুরাগের ধউর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে খাইরুল ইসলাম তার স্ত্রীকে নিয়ে ঢাকার উদ্দ্যেশে যাওয়ার সময় ধউর এলাকায় বাসের সাথে ধাক্কা খায়। পরে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে খাইরুল ইসলামকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তুরাগ থানার উপ-পরিদর্শক (এসআই) শ্রী অমল কুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এবিষয়ে টঙ্গী আহসান উল্লাহ মাষ্টার সরকারি হাসপাতলের আবাসিক মেডিকেল অফিসার বলেন, মাথায় ও বুকে প্রচন্ড আঘাতের কারণে ঘটনাস্থলেই খাইরুল ইসলাম মৃত্যু হয়।
আখাউড়ায় : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় পানিতে ডুবে জান্নাত (৮) ও সাইদ (৫) নামে দুই ভাই- বোনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের মনিয়ন্দ গ্রামের মধ্যপাড়া মহল্লায় এ ঘটনা ঘটে। মৃতরা ওই মহল্লার মাসুক মিয়ার ছেলে-মেয়ে। একসঙ্গে দুই শিশুর মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতের স্বজনরা জানান, দুপুরে জান্নাত ও সাইদ বাড়ির পাশে পুকুর পাড়ে খেলা করছিল। এ সময় অসাবধানতায় তারা দুজনই পুকুরের পানিতে ডুবে যায়। পরে তাদেরকে মুমূর্ষু অবস্থায় পানি থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন। মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. কামাল ভুইয়া দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ