Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছয় মেয়র ও ২২২ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

রাসিক নির্বাচন

| প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৮, ১২:০২ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে গতকাল ছয় মেয়র প্রার্থীসহ ২২২ জন কাউন্সিলর মনোনয়নপত্র দাখিল করেছেন। ৩০টি সাধারণ কাউন্সিলর পদে ১৭০ এবং ১০টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৫২ জন। মেয়র পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, বিএনপির মনোনিত প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন, জাতীয় পার্টির ওয়াশিউর রহমান দোলন, বাংলাদেশ জাতীয় পার্টির হাবিবুর রহমান, ইসলামি আন্দোলনের সফিকুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী মুরাদ মোর্শেদ মনোনয়নপত্র দাখিল করেন।
দুপুর ১২টার দিকে রাজশাহী সিটি করপোরেশনের নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। ১৪ দলের নেতাকর্মীদের নিয়ে উৎসব মুখর পরিবেশে রাজশাহী আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে খায়রুজ্জামান লিটন মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সহসভাপতি শফিকুর রহমান বাদশা, মাহফুজুর রহমান লোটন, নওশের আলী, নগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, নগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, নগর জাসদের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ শিবলী প্রমুখ। মনোনয়নপত্র জমা দেয়ার আগে খায়রুজ্জামান লিটন তার পিতা শহীদ এএইচএম কামারুজ্জামানের কবর ও শাহমুখদুমের মাজার জিয়ারত করেন।
বিকেল সাড়ে ৩টার দিকে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন বিএনপির মনোনিত প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। এ সময় তার সঙ্গে ছিলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, নগর বিএনপিসাধারণ সম্পাদক শফিকুর হক মিলন, নগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত প্রমুখ।
মনোনয়নপত্র দাখিল শেষে সাংবাদিকদের লিটন বলেন, গত ৫ বছরে কোন উন্নয়ন না হওয়ায় নগরবাসী এখন পরিবর্তন চাইছে। বিগত সময়ে তার সময়ে উন্নয়নের কথা মাথায় রেখে নগরবাসী আরেক বার তাকে নগর পিতা হিসেবে বেছে নিবে বলে আশা প্রকাশ করেন। বিএনপি মনোননীত প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, সুষ্ঠু ও নিরেপেক্ষ নির্বাচন হলে বিজয়ের আশা প্রকাশ করে মোসাদেক হোসেন বুলবুল সাংবাদিকদের বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা এবং খুলনা ও গাজীপুরে ভোট ডাকাতির প্রতিবাদে এ নির্বাচনে অংশ নিয়েছি। এ সরকারের অধীনে কোন নির্বাচন সুষ্ঠু হবে না তা আরেকবার উন্মোচিত করা হবে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে। জাতীয় পাটির প্রার্থী দোলন মনোনয়নপত্র দাখিলের পর সাংবাদিকদের বলেন, রাজশাহীর বড় বড় উন্নয়ন হয়েছে জাতীয় পার্টির আমলে। তাই এবার নগরবাসী লাঙ্গল প্রতীকে ভোট দিয়ে জাতীয় পার্টির প্রার্থীকে নির্বাচিত করবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাখিল

৩০ নভেম্বর, ২০২২
৩১ ডিসেম্বর, ২০২১
৩০ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ