Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে চলছে অপরাজনৈতিক সংস্কৃতি

আলোচনা সভায় বাম নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৮, ১২:০২ এএম

ক্ষমতাসীন আওয়ামী লীগ দেশের রাজনীতিকে কলুষিত করেছে বলে মন্তব্য করেছেন বাম নেতারা। গতকাল বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা কাজী সালাউদ্দিন মুকুলের স্মরণসভায় তারা এই মন্তব্য করেন। সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে আয়োজিত সভায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা বলেছেন, ধারাবাহিকভাবে সরকারি দল রাজনীতিকে চরমভাবে কলুষিত করে চলেছে। বিরোধী রাজনীতিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গকে প্রতিনিয়ত অপমান করার মধ্যদিয়ে আওয়ামী লীগ এক অপরাজনৈতিক সংস্কৃতিকে জোরদার করে চলেছে।
নেতৃবৃন্দ বলেন, রাজনীতিকে আওয়ামী লীগ দ্রæত অর্থসম্পদ গড়ে তোলার বাহনে পরিণত করেছে। তাদের কারণে রাজনীতি এখন লুটেরা ব্যবসায়ী ও মাফিয়া সিন্ডিকেটের হাতে জিম্মি। বাস্তবে এরা পুরো দেশ ও জনগণকে জিম্মি করে ফেলেছে। নেতৃবৃন্দ আরও বলেন, আমাদের শাসকেরা রাজনীতি ও রাজনীতিকদেরকে কেনা বেচার পণ্যে পরিণত করেছে। বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবি’র সাধারণ সম্পাদক শাহ আলম, গণতান্ত্রিক বাম মোর্চার কেন্দ্রীয় নেতা মোশারফ হোসেন নান্নু, হামিদুল হক, শামসুজ্জামান মিলন, বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট হাসনাত কাইউম, সালাউদ্দিন মুকুলের স্ত্রী রাবেয়া খাতুন, বজলুর রশীদ ফিরোজ, বহ্নিশিখা জামালী প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলোচনা সভায়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ