Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২৩৪ শরণার্থী নিয়ে জার্মান জাহাজের মাল্টায় নোঙর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৮, ১২:০৩ এএম

কমপক্ষে ২৩৪ জন শরণার্থীকে নিয়ে জার্মান জাহাজ লাইফলাইন সমুদ্রে আটকা থাকার পর অবশেষে তা মাল্টার স্থলসীমায় পৌঁছেছে। ওদিকে এসব শরণার্থী বা অভিবাসীর ভাগ্য কি হবে তা নির্ধারণে আজ ব্রাসেলসে বৈঠকে বসছে ইউরোপিয়ান ইউনিয়নের নেতারা। বুধবার ওইসব শরণার্থীকে নিয়ে লাইফলাইন মাল্টার রাজধানী ভ্যালেট্টায় নোঙর করে। এর আগে আটটি দেশ এসব শরণার্থীকে ভাগাভাগি করে তাদের দেশে নিতে রাজি হয়। তারপরই জাহাজটি নোঙর করে। রয়টার্স।
নাইরোবির মার্কেটে আগুনে বহু হতাহত
কেনিয়ার রাজধানী নাইরোবির একটি মার্কেটে বুধবার দিবাগত মধ্যরাতে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন নিহতের খবর দিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো। নাইরোবির গিকোম্বা মার্কেটে এ আগুন ছড়িয়ে পড়া এ আগুন দগ্ধ ও আহত হয়েছেন আরও অর্ধশতাধিক মানুষ। এছাড়া মার্কেটটিরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এখনও পর্যন্ত অগ্নিকাÐের কারণ জানা যায়নি। তবে সংবাদমাধ্যম দ্য স্ট্যান্ডার্ড জানিয়েছে, এ ঘটনায় অগ্নিসংযোগের আশঙ্কা করা হচ্ছে। বিবিসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ