Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রামগঞ্জে কিস্তির টাকা পরিশোধে কিডনি বিক্রির চেষ্টা

ল²ীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৮, ১২:০৪ এএম

জেলার রামগঞ্জে কিস্তির টাকা পরিশোধের জন্য কিডনী বিক্রির চেষ্টা করছেন মোঃ শামছুদ্দিন নামের এক ব্যবসায়ী। ব্যবসা প্রতিষ্ঠানের অব্যাহত লোকসানের কারনে ঋণের কিস্তর টাকা সুদে আসলে কয়েক গুন বেড়ে যায়। কিস্তির টাকা পরিশোধে ব্যার্থ হওয়ায় তিনটি আর্থিক প্রতিষ্ঠানের দায়ের করা চেক ডিজনার মামলায় ২৪ মাস কারাভোগের পর জামিনে মুক্তি পেয়ে সহায়-সম্বলহীন ব্যবসায়ী নিরুপায় হয়ে ঋণের কিস্তি পরিশোধের জন্য নিজের কিডনি বিক্রির চেষ্টা করছেন।
রামগঞ্জ পৌরসভার রতনপুর গ্রামের ব্যবসায়ী শামছুদ্দিন জানান, ব্রাক ব্যাংক রামগঞ্জ শাখা থেকে ৩ লাখ ২৭ হাজার টাকা, ব্রাক মাইক্রো ক্রেডিট থেকে ২ লাখ ৪৭ হাজার টাকার মধ্যে সুদে আসলে দাড়িয়েছে ৭ লাখ ৪২ হাজার টাকায়।
ব্যাংক এশিয়া রামগঞ্জ শাখার ৫০ হাজার, উদ্দীপন এনজিও’র ৬৫ হাজার টাকা, বিভিন্ন ব্যবসায়ীদের দেনা ৪ লাখ টাকাসহ মোট ১৫ লাখ ১৯ হাজার টাকা ঋণ পরিশোধে ব্যার্থ হয়ে কিডনি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন, তা না হলে আত্মহত্যা করা ছাড়া কোন উপায় নেই বলে কান্না জড়িত কন্ঠে তিনি জানান। পরিবারের একমাত্র উপার্জনশীল ব্যক্তি শামছুদ্দিনের মাথা গোজার বসতভিটি ছাড়া অন্য কোন সম্পদ না থাকায় পাওনাদারের চাপ সহিতে না পেরে নিজের শরীরের কিডনি বিক্রি করতে সিদ্ধান্ত নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিস্তির টাকা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ