Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গাজীপুরের ভোট সুষ্ঠুভাবে শেষ হয়েছে

সাংবাদিকদের ইসি সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ১২:০৩ এএম

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনের ৪২৫টি কেন্দ্রের মধ্যে বিভিন্ন অনিয়মের কারণে ৯ কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করা হয়েছে। অবশিষ্ট ৪১৬টি কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে বলে দাবি করেছে নির্বাচন কমিশন (ইসি)।
গতকাল মঙ্গলবার বিকেলে নিবার্চন কমিশন ভবনে জিসিক নির্বাচন নিয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসব দাবি করেন ইসি সচিব হেলালুদ্দীন আহমেদ। ইসি সচিব বলেন, আমরা গণমাধ্যমের প্রতিবেদন এবং আমাদের নিজস্ব পর্যবেক্ষকের মাধ্যমে যে তথ্য পেয়েছি তাতে ভোট গ্রহণ উৎসবমুখর পরিবেশে শেষ হয়েছে। সাংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি বলেন, একটা স্থানীয় সরকার নির্বাচনের মেয়র প্রার্থী ছাড়াও কাউন্সিলররা নির্বাচন করেন। তাদের দ্বন্দ্বের কারণে হয়তো ৯ কেন্দ্রে অনিয়ম হয়েছে।
নির্বাচন কমিশন আগেই কর্মকর্তাদের বলেছিল কোনো প্রকার অনিয়ম বরদাস্ত করা হবে না। তাই ৯ কেন্দ্রে অনিয়ম বরদাস্ত করা হয়নি। বিএনপির অভিযোগ সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি ইসি সচিব বলেন, আমি এ সম্পর্কে কিছুই জানি না প্রিসাইডিং কর্মকর্তাদের পক্ষ থেকে ন্যূনতম অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা এসব কেন্দ্রের ভোট স্থগিত করে দিই। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণভাবে গতকাল মঙ্গলবার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব বলেন, বিএনপি প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দুই দফা বৈঠক করেছে। তাদের অভিযোগের ব্যাপারে আমি কোনো কিছু জানি না। জাল ভোটের অভিযোগের ব্যাপারে প্রশ্ন করা হলে হেলালুদ্দীন বলেন, এ ব্যাপারে নির্বাচন কমিশনে এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ