Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চালকের অসাবধানতায় টাঙ্গাইলে ঝরেছে ৬টি প্রাণ

পৃথক ঘটনায় নিহত ১৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৮, ১২:০১ এএম

রাত তখন ১১টা থেকে সাড়ে ১১টা। প্রিয়জনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করার পর গাইবান্ধা থেকে কর্মস্থলের উদ্দেশ্যে দুটি ট্রাক যোগে যাত্রা করল দেড় শতাধিক লোক। গন্তব্য সিলেট। মাঝপথে হঠাৎ চালকের অসাবধানতার ফলে নিয়ন্ত্রন হারিয়ে ট্রাকটি পড়ে ৩৫ ফুট নিচে (খাদে)। নিহত হয় পাঁচ ও আহত হয় ৩০ জন। এছাড়া ঘাটাইলে ১ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে অন্তত ১০ জন। তাদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল ও ঘাটাইল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এছাড়া গত রোববার রাত থেকে গতকাল পর্যন্ত সড়ক দুর্ঘটনায় ময়মনসিংহে ২, গাইবান্ধায় ১, ঠাকুরগাঁয়ে ১, লালমনিরহাটে ১, মেহেরপুরে ১, যশোরের চৌগাছায় ১, বজ্রপাতে সাতক্ষীরায় ৪, নেত্রকোনা ২সহ পৃথক ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
টাঙ্গাইল : টাঙ্গাইলে পৃথক দুটি স্থানে ট্রাক উল্টে খাদে পড়ে ৬ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে অন্তত ৪০ জন। তাদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল ও ঘাটাইল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকালসোমবার সকালে কালিহাতী থানার অদূরে সাতুটিয়া এলাকায় ও ঘাটাইলের নজুনবাগ এলাকায় দুর্ঘটনা দুটি ঘটে। হতাহতরা সবাই নির্মাণ শ্রমিক ও প্রাণ আরএফএল কোম্পানীতে কর্মরত। নিহত ছয়জনের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেনÑ গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার পদমি শহর গ্রামের ইব্রাহিম বেপারীর ছেলে রফিকুল ইসলাম (৩৫), একই জেলা ফুলছড়ি উপজেলার পশ্চিম ঘাটগাছি গ্রামের আব্দুর রহিমের ছেলে সাইদুর রহমান ও গাইবান্ধা জেলার মিরপুর উপজেলার আব্দুলের ছেলে আবুল কালাম এবং গোপালপুর উপজেলার ডুবাইল গ্রামের ময়েন উদ্দীনের ছেলে খলিলুর রহমান (৩৫)।
আহত যাত্রীরা জানান, সকাল ৫টার দিকে টাঙ্গাইলের কালিহাতী থানার কাছে সাতুটিয়া এলাকায় পৌছলে মাইমুনা এন্টারপ্রাইজের ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাঁদে অন্তত ৩০ ফুট নিচে পড়ে যায়। এতে অন্তত ৩৫জন যাত্রী গুরুতর আহত হয়। কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশারফ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন। টাঙ্গাইল জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা. সদর উদ্দিন জানান, আহতদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক।
এদিকে সকালে ঘাটাইলে পিকআপ ভ্যানে করে ২০/২২ জন নির্মাণ শ্রমিক ঢালাইয়ের কাজে ঘাটাইল থেকে পার্শ্ববর্তী কালিহাতী যাচ্ছিল। ট্রাকটি টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের নজুনবাগ এলাকায় পৌছলে সামনের চাকা ফেটে গিয়ে সড়কের পাশে পুকুরে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই খলিলুর রহমান (৩৫) মারা যায়। সে গোপালপুর উপজেলার ডুবাইল গ্রামের ময়েন উদ্দিনের ছেলে। এ ঘটনায় আহত হয় কমপক্ষে ১০ জন। ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকছুদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
ময়মনসিংহ : ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের মুক্তাগাছায় গতকাল বাস চাপায় মা ও শিশুপুত্র নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন বাবা-মেয়ে’সহ আরো ৪জন। নিহত মা-ছেলে হলেন, সাকিয়াতুল জান্নাত রিপা (২৭) ও শিশুপুত্র নাবিল(০২)। আহতরা হলেন- নিহত সাকিয়াতুল জান্নাত রিপার স্বামী মো. তারেক ও আরেক মেয়ে মারিয়াম(০৫) সহ অটোরিকশার অজ্ঞাত আরো দুই যাত্রী গুরুতর আহত হয়। তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত সাকিয়াতুল জান্নাত রিপা মুক্তাগাছা উপজেলার গড়বাজাইল গ্রামের তারেকের স্ত্রী। মুক্তাগাছা থানার ওসি আলী আহম্মেদ মোল্লা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাজিব পরিবহনটি জেলার ত্রিশাল থেকে আটক করা হয়েছে ।
মেহেরপুর : মেহেরপুর সদর উপজেলার বারাদিতে সড়ক দুর্ঘটনায় মোমিনপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর মাহবুবুর রহমান খোকন নিহত হয়েছেন। সোমবার দুপুরে উপজেলার বারাদি মশুরীভাজা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, মোমিনপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মীর মাহবুবুল হক বিদ্যালয় থেকে মেহেরপুরের পথে যাচ্ছিলেন। পথিমধ্যে বারাদি মশুরীভাজা এলাকায় পৌঁছুলে বিপরীত দিক থেকে যাওয়া একটি গরু বোঝাই ট্রলির সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় তিনি সড়কে ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যান।
লালমনিরহাট : লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ট্রাকের চাকায় প্রাণ হারিয়েছেন হারেছ আলী (৩৫) নামে এক অটোরিকশা চালক। গত রোববার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ি ডিগ্রি কলেজ গেটে এ দুর্ঘটনা ঘটে।
আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা ঘটনার সত্যতা স্বীকার করেন।
ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী সড়কের কোচের ধাক্কায় গতকাল নাজনীন (১৫) নামে এক স্কুল ছাত্রী নিহত হয়েছে। নিহত নাজনীন কালমেঘ আর আলী বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের দশম শ্রেণির ছাত্রী।
প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ছাত্রী নাজনীন বাইসাইকেলে রাস্তা পার হচ্ছিল। এ সময় ঠাকুরগাঁও থেকে ছেড়ে আসা বালিয়াডাঙ্গীগামী শ্যামলী পরিবহন কোচটি তাকে ধাক্কা দেয়। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে তাৎক্ষনিক বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঠাকুরগাও আধুনিক সদর হাসপাতালে পাঠায়। ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে পৌঁছার আগেই নাজনীন মারা যায়। অন্যদিকে বালিয়াডাঙ্গী-নেকমরদ সড়কের সমিরউদ্দীন কলেজ মোড়ে ট্রাকের ধাক্কায় এক পথচারী আহত হয়েছেন। বালিয়াডাঙ্গী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম সাজেদুল ইসলাম সড়ক দুর্ঘটনায় ছাত্রী নিহতে ও আহতের বিষয়টি নিশ্চিত করেছেন।
গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে নাদের পরিবহনের একটি নৈশকোচ উল্টে আব্দুল মালেক (৪৫) নামে এক যাত্রী নিহত ও তিনজন আহত হয়েছেন। গত রোববার দিবাগত রাত পৌনে ৩টার দিকে ঢাকা-রংপুর মহাসড়কের গোবিন্দগঞ্জের কালিতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আকতারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
চৌগাছা (যশোর) : যশোরের চৌগাছায় এবার ট্রাকের চাপায় পিষ্ট হয়ে নার্গিস বেগম (৩১) নামে এক গৃহবধূ নিহত হয়েছে। নিহত নার্গিস উপজেলার সিংহঝুলি খাঁপাড়া গ্রামের সাইফুল ইসলামের স্ত্রী। মেয়েটির বাবার বাড়ি ঝিকরগাছা উপজেলার ব্যাঙদাহ গ্রামে।এস আই শফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
সাতক্ষীরায় : পৃথক পৃথক বজ্রপাতে সাতক্ষীরায় চারজন নিহত হয়েছে। এ সময় আহত হয় আরো ৮ জন। গতকাল দুপুরে সদর উপজেলা বৈকারি, চৌবাড়িয়া ও শ্যামনগরের গুমনতলি গ্রামে এসব বজ্রপাতের ঘটনা ঘটে। নিহতরা হলেন, বৈকারি গ্রামের সাজু হোসেন, চৌবাড়িয়া গ্রামের আবুল খায়ের ও শ্যামনগর উপজেলার গুমনতলী গ্রামের গৃহবধূ জোছনা দাশ ও মুজিদ মোল্লার স্ত্রী জিন্নাহতুন্নেছা।
শ্যামনগর থানা পুলিশ জানায়, গুমনতলি মৎস্যসেটে দুপুরে নারী শ্রমিকরা কাজ করছিলেন। এ সময় আকস্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই দুই নারী নিহত হন। আহত হন আরো ছয়জন। অন্যদিকে, দুপুরে ৩/৪ জন কর্মচারি নিয়ে সাজু তার নিজস্ব মাছের ঘেরে কাজ করার সময় বজ্রপাতে মারা যান। আহত হন আরো দুইজন। এছাড়া, চৌবাড়িয়া গ্রামের আবুল খায়ের বাড়ির পাশে মাঠে কাজ করার সময় আকস্মিক বজ্রপাতে নিহত হন।
নেত্রকোনা : নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার গাগলাজুড় ইউনিয়নের করাচাপুর গ্রামে বজ্রাঘাতে দুইজন নিহত ও তিনজন আহত হয়েছেন। গত রোববার রাতে এ বজ্রপাতের ঘটনা ঘটে। গতকাল সকালে মোহনগঞ্জ থানার ওসি আনসারী জিন্নাৎ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।
এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, রবিবার রাতে দাসপাড়া গ্রামের ৫ জন জেলে একটি নৌকা দিয়ে করাচাপুর গ্রামের সামনের বিলে মাছ ধরতে যায়। রাত ৮টার দিকে বৃষ্টিপাতের সময় হঠাৎ বজ্রপাত হলে দুইজন নিহত ও তিনজন আহত হয়। নিহতরা হলেন দাসপাড়া গ্রামের মৃত জহুর আলীর পুত্র মতিয়র রহমান (৪০) ও সক্কু মিয়ার পুত্র উজ্জল মিয়া (৩০)। আহতরা হলেন জিয়াউর রহমান (৩২), সুলতান মিয়া (৩৬) ও লিমন মিয়া (২২)। আহতদের মোহনগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়।



 

Show all comments
  • Arifur Rahman ২৬ জুন, ২০১৮, ৯:২৬ এএম says : 0
    প্রতিদিনই মানুষ মারা যাচ্ছে । সরকারের কোন পদক্ষেপ লক্ষ্য করা যাচ্ছে না। ইনকিলাব কতৃপক্ষকে ধন্যবাদ টাঙ্গাইলের সড়ক দুর্টনার কারনসহ রিপোর্টটি করার জন্য।অাশা করি সরকার এসব বিষয় মাথায় নিয়ে সমস্যাটির যথার্থ সমাধান করবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চালক

২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ