Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় সাংবাদিক হত্যার বিচার দাবিতে মানববন্ধন

| প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৮, ১২:০২ এএম

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার : সাতক্ষীরায় দৈনিক পত্রদূতের প্রতিষ্ঠাতা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শহীদ সাংবাদিক স. ম. আলাউদ্দিন হত্যা মামলার দ্রæত বিচার সম্পনের দাবিতে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে।
গতকাল সোমবার সকাল সাড়ে ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে প্রেসক্লাবের উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক আবু আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাবেক সভাপতি সুভাষ চৌধুরি, অধ্যাপক আনিসুর রহিম, দক্ষিনের মশাল সম্পাদক আশেক-ই- এলাহী, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জী, সাবেক সাধরণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাংবাদিক কাজী শওকাত হোসেন, সেলিম রেজা মুকুল ও অসীম বরণ চক্রবর্তী প্রমুখ। সমগ্র মানববন্ধনটি পরিচালনা করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধরণ সম্পাদক আব্দুল বারী। মানববন্ধনে বক্তারা বলেন ২২ বছর অতিবাহিত হলেও শহীদ সাংবাদিক স.ম. আলাউদ্দিন হত্যার বিচার হয়নি। খুনি চক্রটি একেক সময় পরিকল্পনা করে মামলটি শেষ করতে চেয়েছিল। মামলটি বিচার কাজ প্রায় শেষ পর্যায়ে। বক্তারা অভিলম্বে মামলটি দ্রæত নিস্পত্তি করার জন্য আহবান জানান।সাতক্ষীরা তথা সারা বাংলাদেশে আর কোন সাংবাদিক যেন হত্যার স্বীকার না হয় সে জন্য প্রশাসনের কাছে দাবি জানান।
উল্লেখ্য ১৯৯৬ সালের ১৯ জুন নিজ পত্রিকা অফিসে কর্মরত অবস্থায় তিনি ঘাতকের গুলিতে নিহত হন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ