Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ৯:৩৪ পিএম

৬ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক : মিয়ানমারের উত্তর প্রান্তের রাজ্য কাচিনের ফাকান্তে টাউনশিপ ডেভেলপমেন্ট অ্যাফেয়ার্স কমিটি’র স্টাফ কোয়ার্টার্সে ভূমিধসে ছয় জন মারা গেছে। শনিবার গেøাবাল নিউ লাইট অব মিয়ানমার একথা জানিয়েছে। তথ্য ও জনসংযোগ বিভাগ জানায়, শুক্রবার মাও-ওয়ান ওয়ার্ডের পান্টিন ব্রিজের কাছে এই ভূমিধস হয়েছে। ভারী বৃষ্টিপাতের কারণে এলাকাটি পানিতে নিমজ্জিত হয়ে পড়ে। সিনহুয়া।

 

অভিনেত্রীর শ্লীলতাহানি
ইনকিলাব ডেস্ক : কলকাতার যাদবপুরে এক টেলিভিশন অভিনেত্রীর ফ্ল্যাটে ঢুকে হামলা ও শ্লীলতাহানির অভিযোগ উঠেছে বহিরাগতদের বিরুদ্ধে। শুক্রবার রাতে কলকাতার যাদবপুর সেন্ট্রাল রোডের একটি আবাসনে এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, যাদবপুরের একটি আবাসনের দ্বিতীয় তলায় পরিবার নিয়ে থাকেন ওই অভিনেত্রী। এখানে চার বছর ধরে রয়েছেন তারা। এবিপি।

 

স্থলাভিষিক্ত
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের সাবেক সেনাপ্রধান ও প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ তার দল ‘অল পাকিস্তান মুসলিম লীগে’র চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন। পেশোয়ার হাইকোর্ট থেকে অযোগ্য ঘোষণার পর তিনি গত ১৮ জুন দলের নেতৃত্ব থেকে পদত্যাগ করেন। নিজের পদত্যাগপত্র তিনি পাক নির্বাচন কমিশনকেও পাঠিয়েছেন। শুক্রবার খবরে বলা হয়, পারভেজ মোশাররফের পদত্যাগের পর দলের চেয়ারম্যান পদে ড. আমজাদকে নির্বাচন করা হয়েছে। সেক্রেটারি জেনারেল পদে মেহরিন আদমকেও নির্বাচন করা হয়। ডন।


ভারী বর্ষণে
ইনকিলাব ডেস্ক : ভারী বর্ষণে চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ ভেঙ্গে পড়েছে। চায়না রেলওয়ের চেংদু গ্রæপ জানিয়েছে, রেলওয়ে কর্তৃপক্ষ পরিবহন নিরাপত্তা নিশ্চিত করতে গুইঝু প্রদেশের কুনমিং ও সাংহাইয়ের মধ্যবর্তী কতিপয় উচ্চ গতির রেললাইন পরীক্ষা করে দেখছে। কর্তৃপক্ষ ভারী বৃষ্টির কারণে গুইডিং ও কেইলির মধ্যবর্তী সেকশনগুলো বন্ধ করে দিয়েছে। সিনহুয়া।


ইসরাইলের হুঙ্কার
ইনকিলাব ডেস্ক : বিশ্বের পরমাণু শক্তিধর দেশ ইসরাইল। যুক্তরাষ্ট্রের আনুকূল্যে ধরাকে সরাজ্ঞান করে দখলদার এই দেশটি। ফিলিস্তিনের ভূমিকে দখল করে গড়ে ওঠা দেশটি গাজাসহ ফিলিস্তিনে খেয়াল-খুশিমত অভিযান পরিচালনা করে। দখলদার ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের বড় কোনও অস্ত্র না থাকায় তারা ঘুড়ির লেজে আগুন ধরিয়ে ইসরাইলের দিকে উড়ে যায়। আর সেই আগুনে এরই মধ্যে ইসরাইলের বেশ ক্ষতি সাধিত হয়েছে। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ