Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাগরে ট্রলারডুবিতে বাঁশখালীর ২১ মাঝিমাল্লা নিখোঁজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৮, ১১:৫৬ এএম

বঙ্গোপসাগরের বাঁশখালী-কুতুবদিয়া চ্যানেলের সোনারচরে ‘এফবি সূর্যমুখী’ ডুবে ২১ মাঝিমাল্লা নিখোঁজের খবর পাওয়া গেছে। সপ্তাহখানেক আগে গভীর সাগরে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে তারা নিখোঁঁজ হন।

নিখোঁজ সবাই বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের বহদ্দারহাট জলদাস পাড়া ও কক্সবাজারের চকরিয়া উপজেলার বাসিন্দা বলে জানা গেছে।

নিখোঁজ ফিশিং ট্রলারের মালিক বাঁশখালীর পুঁইছড়ি ইউনিয়নের বহদ্দারহাট জলদাস পাড়া হরিধর জলদাস সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সপ্তাহখানেক আগে এসবি সূর্যমুখী নামে ফিশিং ট্রলার নিয়ে ২১ মাঝিমাল্লা গভীর সাগরে মাছ ধরতে যায়। পরে সোনারচরে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে ট্রলারটি। এতে ট্রলারে থাকা ২১ মাঝিমাল্লা নিখোঁজ রয়েছেন। অনেক খোঁজাখুঁজির পরও এখনো তাদের পাওয়া যায়নি। নিখোঁজ সবার পরিবারের মাঝে শোকের ছায়া নেমে এসেছে বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহউদ্দিন বাংলানিউজকে বলেন, 'নিখোঁজ ফিশিং ট্রলারের খোঁজে সাগর ও আশপাশের উপকূলীয় এলাকায় যৌথভাবে আমাদের উদ্ধার কাজ চলমান রয়েছে। পুলিশ ও উপজেলা প্রশাসন, কোস্ট গার্ড একযোগে নিখোঁজ মাঝিমাল্লাদের খোঁজে তৎপর রয়েছে। '



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাঝিমাল্লা নিখোঁজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ