Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে ট্রেনের ‘ছাদ থেকে পড়ে’ নিহত ২ : পৃথক দুর্ঘটনায় নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

গাজীপুরে গতকাল ট্রেনের ‘ছাদ থেকে পড়ে’ ২ জন নিহত হয়েছেন। এছাড়া সড়ক দুর্ঘটনায় রংপুরে কাউনিয়া ৩ জন, গাইবান্ধায় ২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩০ জন। আহতেদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গাজীপুর সিটি করপোরেশনের ধীরাশ্রম এলাকায় ট্রেনের ছাদ থেকে পড়ে দুইজনের মৃত্যু হয়েছে বলে পুলিশ জানিয়েছে। জয়দেবপুর রেলওয়ে জংশন ফাঁড়ির এসআই মো. রাকিবুল হক বলেন, বৃহস্পতিবার (গতকাল) সন্ধ্যা পৌনে ৬টার দিকে ধীরাশ্রম স্টেশনের আউটার সিগন্যাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় বলতে পারেনি। কিভাবে দুর্ঘটনা ঘটে সে বিষয়েও পুলিশ কিছু বলতে পারেনি। এসআই রাকিবুল বলেন, কমিউটার ট্রেনটি গাজীপুর থেকে জামালপুর যাচ্ছিল। সন্ধ্যা ৬টার দিকে ধীরাশ্রম রেলস্টেশন ছেড়ে যাওয়ার সময় আউটার সিগন্যাল এলাকায় তারা ট্রেনের ছাদ থেকে নিচে পড়ে যান বলে প্রাথমিকভাবে জানা গেছে। তাদের পরনে রয়েছে প্যান্ট ও শার্ট। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। এদিকে, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত ও অন্তত ২৫ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে উপজেলা চক্ষু হাসপাতালের সামনে ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে রংপুরগামী খালেক এন্টারপ্রাইজ বাসের সঙ্গে রংপুর থেকে ঢাকাগামী মায়ের আঁচল পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই দুজন পুরুষ নিহত হন। এ সময় দুর্ঘটনায় আহত হন অন্তত ২৫ জন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। গোবিন্দগঞ্জ থানার ওসি মজিবর রহমান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, লাশ দুটি হাসপাতালে আছে। হাসপাতাল থেকে মরদেহ দুটি হাইওয়ে পুলিশের নিকট হস্তান্তর করা হবে। লাশ দুটির পরিচয় পাওয়া যায়নি। পরিচয় শনাক্তের চেষ্টা করা হচ্ছে। এখন যানচলাচল স্বাভাবিক আছে।
অন্যদিকে, রংপুরের কাউনিয়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের তিন আরোহী নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার (১৪ জুন) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার হলদিবাড়ির রেলগেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন : আবুল কালাম (২০), সোলায়মান (২৩) এবং আবদুস সাত্তার ফাক্কু (৬৫)। প্রথম দুজনের বাড়ি গঙ্গাচড়ায় আর তৃতীয়জনের বাড়ি ইসলামপুরে। কাউনিয়ার থানার ওসি মামুন অর-রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন। ঘটনাস্থল থেকে লাশ গুলো উদ্ধার করে থানায় আনা হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ