Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শতভাগ রেজাল্ট সত্তেও ৩৫ বছরেও এমপিওভুক্ত হয়নি : ১৭ শিক্ষক পরিবারে নেই ঈদের আনন্দ

আমতলী (বরগুনা) থেকে তালুকদার মোঃ কামাল | প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

আমতলীতে ১টি দাখিল মাদরাসায় প্রায় শতভাগ সন্তোষজনক রেজাল্ট সত্তে¡ও ৩৫ বছরে এমপিও ভূক্ত হয়নি। বেতন-ভাতাহীন ১৭ জন শিক্ষক-কর্মচারীদের সন্তানরা আজ ঈদ আনন্দ থেকে বঞ্চিত।
আমতলী উপজেলার মহিষডাঙ্গা গ্রামে ১৯৮৪ সালে আলহাজ¦ শামিম আহসান দাখিল মাদরাসা নামে ১টি মাদরাসা প্রতিষ্ঠিত হয়। অনুমোদন প্রাপ্ত হয় ১৯৮৮ সালে। ১৭ জন শিক্ষক-কর্মচারীসহ বোর্ড স্বীকৃতি প্রাপ্ত হয় ২০১১ সালে। ২০১০ সাল থেকে ১৮ সাল পর্যন্ত ৯ বছরে মাদরাসাটির জেডিসি এবং দাখিল পরীক্ষার ফলাফল প্রায় শতভাগ সন্তোষজনক। ২০১০ ও ২০১৭ সাল ব্যতীত দাখিল পরীক্ষার রেজাল্ট শতভাগ এবং জেডিসির ফলাফল ৮ বছরে প্রায় শতভাগ। এমন সন্তোষজনক ফলাফল সত্তে¡ও মাদরাসাটি অজ্ঞত কারনে ৩৫ বছরেও এমপিও ভূক্ত হয়নি। বেতন-ভাতার না নিয়ে ১৭ জন শিক্ষক-কর্মচারি অক্লান্ত পরিশ্রম করে মাদরাসাটিকে আমতলীর ১টি অন্যতম শ্রেষ্ঠ দাখিল মাদরাসা হিসেবে গড়ে তুলতে সফল হয়েছেন। নাইটগাড মোঃ সোহেল ও দপ্তরি জসিম উদ্দিন দুঃখ প্রকাশ করে জানান, প্রতিবছর ২টি করে ঈদ আসে ঈদ যায় কিন্তু আমাদের সন্তানদের ভাগ্যে কোন ঈদই আনন্দ-খুশি বয়ে আনে না।
উল্লেখ্য যে, আমতলী উপজেলায় ১টি মাত্র দাখিল মাদরাসা রয়েছে যা এখনও এমপিও ভূক্ত হয়নি এবং যার শিক্ষক-কর্মচারীরা বেতন-ভাতাহীন অবস্থায় মানবেতর জীবন যাপন করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ