Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈদে ঘরমুখো মানুষের নির্বিঘেœ বাড়ি ফিরতে পুলিশ নিয়োজিত -কমিশনার

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ঈদে ঘরমুখো মানুষেরা যাতে নির্বিঘেœ বাড়ি যেতে পারেন এ জন্য পুলিশ বিভিন্ন পয়েন্টে নিয়োজিত রয়েছে। তিনি আরো বলেন,ঈদ উপলক্ষে বাসে বাড়তি ভাড়ার নামে কোথাও নীরব চাঁদাবাজি হচ্ছে না।
গতকাল বুধবার দুপুরে রাজধানীর সায়দাবাদে বাস টার্মিনাল এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে তিনি এমনটা দাবি করেন।
কমিশনার বলেন, রাজধানীর সকল প্রবেশ এবং বাহির পথগুলো যানজট মুক্ত রাখতে কাজ করছে পুলিশ। বিভিন্ন বাস কাউন্টার, লঞ্চ ঘাট ও রেলওয়ে স্টেশনে যাতে কোনো যাত্রী হয়রানি ও ভোগান্তির শিকার না হয় সেজন্য পর্যাপ্ত পুলিশের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতও দায়িত্ব পালন করছেন।
ডিএমপি কমিশনার আরো বলেন, প্রতিটি কাউন্টারে ভাড়ার তালিকা রয়েছে। এখানে বাস মালিক সমিতির লোকসহ আমাদের পুলিশ সদস্যরা রয়েছেন। যাত্রীদের কাছ থেকে যেন বেশি ভাড়া নিতে না পারে সেজন্য মোবাইল কোর্ট রয়েছে। আমি নিজে যাত্রীদের সঙ্গে কথা বলেছি, তারা বলেছেন, কাউন্টারে বেশি ভাড়া নিচ্ছে না। ঈদ বকশিসের নামে কোথাও নীরব চাঁদাবাজি নেই।
তবে যদিও এমন ঘটেও থাকে তাহলে চাঁদাবাজরা যেই হোক-তাদের আইনের আওতায় আনতে পুলিশ জিরো টলারেন্স নীতিতে রয়েছে বলে জানান তিনি।
ঈদের ছুটি প্রসঙ্গে ডিএমপি কমিশনার বলেন, ঈদের ছুটি হবে, এ সময় আমরা প্রতিটি বাড়িতে গিয়ে পাহাড়া দিতে পারবো না। তবে আমরা সবাইকে অনুরোধ করছি, আপনারা নিজেদের বাসস্থান, প্রতিষ্ঠানে মিনিমাম সিকিউরিটি ব্যবস্থা রেখে যাবেন।
‘আমরা প্রতিটি এলাকায় শপিংমলের ও আর্থিক প্রতিষ্ঠানের সামনে নিরাপত্তা নিশ্চিতে পুলিশ মোতায়েন করবো। এছাড়া বিভিন্ন এলাকায় পুলিশের টহল টিমও থাকবে। প্রতিটি মহল্লয় পুলিশের কয়েক স্তরের তল্লাশি চৌকি বসবে। প্রতিটি এলাকা সিসিটিভির আওতায় রাখা হবে।
মাদকবিরোধী অভিযান প্রসঙ্গে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, মাদকের বিরুদ্ধে যে অভিযান চলছে, সেটি আমাদের যুদ্ধ। ইতোমধ্যে রাজধানীর শত শত মাদক স্পট আমরা গুড়িয়ে দিয়েছি। মাদকের সঙ্গে যারাই জড়িত থাকবে তাদের কোনো রকম ছাড় দেওয়া হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমিশনার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ