Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই কোটি ডলারের বৈঠক

| প্রকাশের সময় : ১২ জুন, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গোটা বিশে^র রুদ্ধশ^াস অপেক্ষার একটি বৈঠকটির দাম কোটি মার্কিন ডলার। সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুং গত রোববার দুই কোটি ডলার মূল্যের বৈঠকের তথ্য তার দেশের সাংবাদিকদের জানিয়েছেন। ঐতিহাসিক বৈঠকটি আজ অনুষ্ঠিত হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের মধ্যে। গতকাল সোমবার স্ট্রেইট টাইমস এক প্রতিবেদনে বলেছে, বৈঠকের ব্যয় দুই কোটি ডলার হলেও অর্ধেকই খরচ হচ্ছে শুধুমাত্র নিরাপত্তা খাতে। সাংবাদিকদের প্রধানমন্ত্রী লি বলেন, মোট অর্থের অর্ধেকটা ব্যয় হবে নিরাপত্তা খাতে। সিঙ্গাপুর অনেক প্রত্যাশার একটি আন্তর্জাতিক উদ্যোগ সফল করতে এই অর্থ ব্যয় করছে। এটি সিঙ্গাপুরের জন্য একটি ইতিবাচক দিক। কারণ, এর মাধ্যমে পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে সিঙ্গাপুরের প্রচার হচ্ছে।
তিনি বলেন, এটি একটি হাই-প্রোফাইল বৈঠক। এ কারণে এখানে কোনো কিছু ভুল হবার মতো সুযোগ নেই। পুলিশের সদস্যরা বৈঠকের ভেন্যু তো ঘিরে রাখবেই। সে সাথে তিনটি পথ আকাশ, জল, স্থলে যেকোনো ধরনের হামলা প্রতিরোধ করার জন্য গভীর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।
গোটা বিশে^র চোখ এখন এশিয়ার দেশ সিঙ্গাপুরের একটি শহরের দিকে। সিঙ্গাপুরের অদূরে সেন্টোসা দ্বীপে আজ মুখোমুখি বসছেন ট্রাম্প ও কিম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডলার

২২ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩
৬ জানুয়ারি, ২০২৩
৫ ডিসেম্বর, ২০২২
১৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ