Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

বাজেটে প্রস্তাবিত চাল আমদানিশুল্ক প্রত্যাহার করতে হবে -মহাসচিব খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৮, ৭:১৫ পিএম | আপডেট : ৭:১৭ পিএম, ১০ জুন, ২০১৮

প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে চাল আমদানিশুল্ক আরোপ করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লা মিয়াযী। তিনি বাজেটে প্রস্তাবিত চাল আমদানিশুল্ক পত্যাহার করার করার জোর দাবি জানান। তিনি বলেন, এ বাজেটে মধ্য ও নিম্নবিত্তের দমন ও উচ্চবিত্তের লালন করা হয়েছে। চালের উপর আমদানিশুল্ক আরোপ করায় প্রতি কেজি চালের মূল্য ইতোমধ্যেই ৩-৪ টাকা বৃদ্ধি পেয়েছে। এতে নিম্ন-মধ্যবিত্ত পরিবারের মানুষের কষ্ট আরো বাড়বে। তাই অবিলম্বে বাজেটে প্রস্তাবিত চাল আমদানিশুল্ক পত্যাহার করতে হবে।
রোববার মেঘনা উপজেলায় কুমিল্লা-১ আসনে খেলাফত আন্দোলনের সংসদ সদস্য প্রার্থী মুফতি সুলতান মহিউদ্দিনের আমন্ত্রণে ওলামায়ে কেরাম ও বিশিষ্ট ব্যক্তিবর্গের সম্মানে আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। মুফতি সুলতান মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মেঘনা উপজেলা চেয়ারম্যান আলহাজ আব্দুস সালাম, খেলাফতের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, কেন্দ্রীয় নেতা মুফতি ফখরুল ইসলাম, মাওলানা ফিরোজ আশরাফী, মাওলানা আকরাম উদ্দিন, হুমায়ন সরকার চেয়ারম্যান, মিলন সরকার, শাহ আলম, সিরাজুল হক বি এস সি, মোঃ আলাউদ্দিন, মোঃ দেলোয়ার হোসেন, আলতাফ হোসেন মোল্লা, মোঃ সেলিম খান, ডাঃ ইসলাম, মাওলানা মহিউদ্দিন, পিচ্ছি শাহজাহান, ও হাফেজ জাহিদ হাসান প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন মোঃ মাহবুবুল ইসলাম মামুন ও হাফেজ হাসিবুল হাসান শান্ত।
সভায় নেতৃবৃন্দ বলেন, আল্লাহর ওলী হযরত হাফেজ্জী হুজুর নিঃস্বার্থ ভাবে এদেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার জন্য কাজ করে গেছেন। তার এ স্বপ্ন বাস্তবায়নে আমাদেরকে দল-মত নির্বিশেষে কাজ করে যেতে হবে। নেতৃবৃন্দ হাফেজ্জী হুজুর রহ. মিশন বাস্তবায়নে কুমিল্লা-১ আসনে মুফতি সুলতান মহিউদ্দনের হাতকে শক্তিশালী করার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ