Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পড়ে গিয়ে অজ্ঞান ছিলেন খালেদা জিয়া

| প্রকাশের সময় : ১০ জুন, ২০১৮, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : কারাগারে পড়ে গিয়ে অজ্ঞান হয়ে গিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দাঁড়ানো অবস্থা থেকে পড়ে গিয়ে ৫-৭ মিনিট তার কোন জ্ঞান ছিল না।
গত ৫ জুন এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন খালেদা জিয়ার চিকিৎসকরা। গতকাল (শনিবার) বিকালে কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেড় ঘণ্টারও বেশি সময় সাক্ষাত শেষে তার ব্যক্তিগত চিকিৎসক ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. এফএম সিদ্দিকী সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন, কারাগারে অস্বাস্থ্যকর পরিবেশ ও যথাযথ চিকিৎসা সেবার অভাবে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গত ৫ জুন দাঁড়ানো অবস্থা থেকে তিনি ফ্লোরে পড়ে যান। এরপর ৫-৭ মিনিট অজ্ঞান ছিলেন। তখন তার কি হয়েছিল তিনি বুঝতে পারেনি। ওই সময়টার কথা বেগম জিয়া মনেই করতে পারছে না। ডা. সিদ্দিকী বলেন, আমরা ধারণা করছিÑ বিএনপি চেয়ারপারসনের মাইন্ড স্ট্রোক হয়েছিল। এটা মেজর স্ট্রোকের লক্ষণ। সুচিকিৎসা না পেলে আগামীতে যে কোন সময় তিনি মেজর স্ট্রোকের শিকার হতে পারেন। আমরা কারাকর্তৃক্ষের কাছে ৪ পৃষ্ঠার একটি মেডিকেল রিপোর্ট দিয়েছি।
খালেদা জিয়াকে কেমন দেখেছেন- জানতে চাইলে তিনি বলেন, উনার কথায় কিছুটা জড়তা আছে, তবে কমিউনিকেশন করতে পারছেন। ডা. সিদ্দিকী বলেন, খালেদা জিয়ার অনেকগুলো মেডিকেল টেস্ট করা দরকার। যেগুলো কারাগারে নেই। তাই আমরা উনাকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে টেস্ট করার জন্য অনুরোধ করেছি। সেই সঙ্গে ইউনাইটেড হাসপাতালে ভর্তির মাধ্যমে চিকিৎসা দেয়ার জন্যও দাবি জানিয়েছি। এর আগে বিকাল চারটা ১০মিনিটে কারাগারে ঢুকেন খালেদা জিয়ার ব্যক্তিগত চার চিকিৎসক। তারা হলেনÑ মেডিসিন বিশেষজ্ঞ ডা. এফএম সিদ্দিকী, বিশেষজ্ঞ নিউরো সার্জন ডা. ওয়াহিদুর রহমান, চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডা. আবদুল কুদ্দুস, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বোনের ছেলে মেডিসিন বিশেষজ্ঞ ডা. মো. মামুন। এর আগে শুক্রবার পরিবারের সদস্যরা কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে অভিযোগ করেনÑ বিএনপি চেয়ারপারসন তিন সপ্তাহ যাবত জ্বরে আক্রান্ত। তার পা ফুলে গেছে। তিনি শারীরিক ভারসাম্য রাখতে পারছেন না। বিগত ৫ জুন মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন তিনি। এমন অভিযোগের পরই চিকিৎসকরা কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২৫ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ