Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈদ জামাতে হুমকির আশংকা করছি না -আইজিপি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

আসন্ন ঈদুল ফিতরের জামাতের নামাজের নিরপত্তায় সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। আমরা আশঙ্কাও করছি না। তবে যে কোনো ধরণের হুমকি মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে। গতকাল শুক্রবার রাজারবাগ পুলিশ লাইন্স কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামজের পর বার্ষিক আযান, ক্বিরয়াত ও রচনা প্রতিযোগিতা-২০১৮ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি ড. জাবেদ পাটোয়ারী এ সব কথা বলেন।
আইজিপি আরো বলেন, ঈদের জামায়াতের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত কয়েক বছর ধরে লাখ লাখ মুসুল্লির অংশগ্রহণে শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্টিত হয়। এ ছাড়া দিনাজপুরেও বড় ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে। আমরা প্রতিটি ঈদ জামাতের নিরাপত্তায় ব্যবস্থা নিয়েছি। আমরা মনে করি যে নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি তা জনগণের সহযোগিতায়, মানুষ যদি সচেতন থাকে, ঈদের জামাতের আগে ও পরে যে ধরণের সতর্কতার প্রয়োজন প্রত্যেকটিতে তা সফল করতে পারবো।
জঙ্গিবাদ বিরোধী যে তৎপরতা কমে গেছে। জঙ্গিদের ক্ষমতা শোলাকিয়ার ঘটনার আগে যা ছিল তা থেকে কমেছে কি না- জানতে চাইলে আইজিপি বলেন, আমরা বলবো না জঙ্গি একদম নির্মূল হয়ে গেছে। তবে আমরা যথা সম্ভব চেষ্টা অব্যাহত রেখেছি। আমাদের জঙ্গি বিরোধী ইউনিট সক্রিয়ভাবে কাজ করে চলেছে। জঙ্গিরা যাতে আবার মাথা চাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য আমাদের চেষ্টা অব্যাহত থাকবে। এ সময় ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ জামাতে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ