Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে ট্রাফিক পরিদর্শকের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

ফরিদপুর জেলার ট্রাফিক পরিদর্শক আমিনুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন পরিবহনকে জিম্মি করে চাঁদা আদায়ের অভিযোগ করেছেন একাধিক ভুক্তভোগীরা। তাদের মধ্যে রয়েছেন যশোর জেলার ট্রাক চালক আব্দুর রহমান, মাগুরার সিরাজুল ইসলাম, ঝিনাইদহের রমজান আলী এবং ফরিদপুরের বিভিন্ন পরিবহনের শ্রমিকরা।
সাম্প্রতিক ফরিদপুর জেলা নির্মাণ শ্রমিকের ফরিদপুর জেলা শাখার সহ-সভাপতি সিদ্দিকুর রহমানের ছেলের একটি মোটর সাইকেট আটক করে আমিনুর রহমান। মোটর সাইকেলের সকল কাগজপত্র দেখানোর পরও একদিন পর ৯৫০ টাকার বিনিময়ে গাড়িয়ে ছেড়ে দেয় বলে জানিয়েছেন ফরিদপুর জেলা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক শেখ জামাল হোসেন। তিনি আরো জানান, ট্রাফিক পরিদর্শক আমিনুর রহমান পরিবহন শ্রমিকদের পরিবহন যথা রিকুইজেশনের নামে আটক করে পুলিশ লাইনে নিয়ে হাজার হাজার টাকা হাতিয়ে নেয়। কোনো কোনো পরিবহন রাজবাড়ী রাস্তার মোড়ে রিকুইজিশনের নামে জিম্মি করে হাতিয়ে নেয় হাজার হাজার টাকা। কোনো শ্রমিক প্রতিবাদ করলেই তাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন অভিযোগ রয়েছে প্রচুর।
জামাল হোসেন আরো জানান, গত ৫ই মে শ্রমিকদের অনুষ্ঠানে মাননীয় মন্ত্রী উপস্থিতিতে ওই মঞ্চ থেকে পরিদর্শক আমিনুর রহমানের অপকর্মের চিত্র তুলে ধরেছিলেন জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শহীদ হোসেন মোল্লা। কথায় কথায় আমিনুর রহমান বলেন, আমি মন্ত্রীর চাকরি করি না, আমি পুলিশ সুপারের চাকরী করি। এ ধরণের কথা বলে বিভিন্ন নিরীহ লোকদের হয়রানী করেন।
মোটরসাইকেল ব্যবহারকারী মোঃ ফরিদ হোসেন জানান, পরিদর্শক আমিনুর রহমান একজন বদমেজাজি। তিনি আমার গাড়িটি ভাঙ্গা রাস্তার মোড়ে ধরেছিলেন। আমি কাগজপত্র দেখানো সত্বেও দুইদিন আমার গাড়িটি আটক করে রাখেন। আমার এক আত্মীয়ের মাধ্যমে কিছু টাকা দিয়ে পরবর্তীতে ছাড়িয়ে আনি। ফরিদ হোসেন আরো জানান, প্রতিদিন এই রকমমোটরসাইকেল, ইজিবাইক, দুর দুরান্তের মাইক্রো ও পরিবহনকে জিম্মি করে হাতিয়ে নেয় হাজার হাজার টাকা। আমরা ফরিদপুরের পুলিশ সুপারের নিকট জোরালো দাবি জানাই, তিনি যেন বিষয়টি খতিয়ে দেখে আমিনুর রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নেন। আমিনুর রহমানের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাফিক

১২ জানুয়ারি, ২০২৩
১৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ