Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উল্টে গেছে ১৭ টন তরল গ্যাস বহনকারী ট্যাঙ্কলরি: এলাকাজুড়ে সতর্কতা জারি

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

বাগেরহাটে রাস্তার পাশে উল্টে গেছে সাড়ে ১৭ টন এলপিজি গ্যাস নিয়ে একটি ট্যাঙ্ক লরি। গতকাল শনিবার ভোর রাতে খুলনা-মোংলা মহাসড়কের রামপালের সোনাতুনিয়া এলাকায় যমুনা এলপি গ্যাসের ট্যাঙ্ক লরিটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এতে লরিটি ছিদ্র হয়ে গ্যাস বের হচ্ছে। লরির চালক করিম (৫০) ও চালকের সহযোগী শহিদ (২৫) আহত হয়েছেন। এদের মধ্যে শহিদকে খুলনা ইসলামি ব্যাংক হাসপাতালে চিকিৎসাদেয়া হচ্ছে। আহতদের বাড়ি বগুরায়। যমুনা এলপি গ্যাসের মংলা প্লান্ট থেকে বগুড়া প্লান্টে যাওয়ার পথে দুর্ঘটনায় পড়ে লরিটি। লরিটি উদ্ধার কাজে অংশ নিয়েছে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট। এছাড়া জেলা প্রশাসন, কাটাখালি হাইওয়ে থানা ও রামপাল থানা পুলিশ ঘটনাস্থলে সতর্ক অবস্থানে রয়েছে।
লরির চারপাশ ৩০ মিটার এলাকা ঘিরেরেখেছে ফায়ার সার্ভিস। জেলা প্রশাসন ও পুলিশ মাইকিংয়ের মাধ্যমে এলাকার জনগণকে সতর্ক করছে। দুর্ঘটনা এড়াতে এলাকার জনগণকে কোনো প্রকার আগুন জ্বালাতে নিষেধ করা হয়েছে। প্রত্যক্ষদর্শী আবুল কালাম আজাদ বলেন,সেহেরী খাওয়ার সময় একটি বিকট শব্দ শুনতে পাই। শব্দ শূনে রাস্তায় এসে দেখি লরিটি পরে আছে। পরে আমরা মসজিদের মাইকে বিষয়টি জানিয়ে দেই। যাতে সবাই সতর্ক থাকতে পারেন।
যমুনা এলপি গ্যাসের মোংলা প্লান্টের ব্যবস্থাপক আমিরুল ইসলাম বলেন রাতে সাড়ে ১৭ টন তরল গ্যাস নিয়ে লরির চালক করিম বগুরার উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যেসোনাতুনিয়া এলাকায় লরিটি উল্টে যায়। এতে চালক করিম ও শহিদ আহত হয়। করিমকে আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি। সে মোটামুটি সুস্থ আছে। শহিদকে আশঙ্কাজনক অবস্থায় খুলনা ইসলামি ব্যাংক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, খুলনার উপ-পরিচালক আবুলহোসেন বলেন, খবর শুনে খুলনা, বাগেরহাট ও মংলা ইপিজেড এলাকার ৪টি ফায়ার ইউনিট ঘটনাস্থলে পৌছেছে। আমরা লরিটির চারপাশ ঘিরে রেখেছি। লরি নিচে বালু দেয়া হয়েছে। লরিটিকে উদ্ধারের জন্য র‌্যাকার আনার খবর দেয়া হয়েছে।
কাটাখালী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)কেএম আজিজুল ইসলাম বলেন, এলাকাবাসীর মাধ্যমে খবরপেয়েভোরথেকে আমাদের ও রামপাল থানা পুলিশ ঘটনাস্থলে অবস্থান নিয়েছে। আমরা মাইকিং করে এলাকার সকলকেকোন প্রকার আগুন ব্যবহার করতে নিষেধ করেছি।যে দুর্ঘটনা এড়াতে পর্যাপ্ত পরিমান পুলিশফোর্স রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ