Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোলো : আ স্টার ওয়ার্স স্টোরি

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

সাই-ফাই অ্যাডভেঞ্চার ফিল্ম ‘সোলো : আ স্টার ওয়ার্স স্টোরি’ পরিচালনা করেছেন রন হাওয়ার্ড। ‘অ্যাপোলো থার্টিন’ (১৯৯৫), ‘এড টিভি’ (১৯৯৯), ‘ড. স্যুস’ দ্য গ্রিঞ্চ স্টোল ক্রিসমাস’ (২০০০), ‘আ বিউটিফুল মাইন্ড’ (২০০১), ‘দ্য মিসিং’ (২০০৩), ‘সিন্ডারেলা ম্যান’ (২০০৫), ‘দ্য দা ভিঞ্চি কোড’ (২০০৬), ‘ফ্রস্ট/নিক্সন’ (২০০৮), ‘এঞ্জেল্স অ্যান্ড ডিমন্স’-এর (২০০৯), ‘দ্য ডাইলেমা’ (২০১১), ‘রাশ’ (২০১৩), ‘ইন দ্য হার্ট অফ দ্য সি’ (২০১৫), ‘ইনফার্নো’ (২০১৬), হাওয়ার্ড পরিচালিত চলচ্চিত্র।
তরুণ হান সোলো (আল্ডেন এরেন রাইক) আর তার প্রেমিকা কি’রা (এমিলিয়া ক্লার্ক) দাসত্বের ঝুঁকি এড়াবার জন্য পলাতকের জীবন যাপন করছে। হান পালিয়ে বাঁচতে পারলেও কি’রা ধরা পড়ে যায়। তাকে বাঁচাবার জন্য হান ইম্পেরিয়াল আর্মিতে পাইলট হিসেবে যোগ দেয় কিন্তু তাকে পদচ্যুত করা হয়। সে টোবিয়াস বেকেট (উডি হ্যারেলসন) নামে এক অপরাধীর সঙ্গে যোগাযোগ করে। বেকেট তাকে প্রশাসনের কাছে ধরিয়ে দেয় এবং তাকে এক ‘বিস্টে’র সঙ্গে থাকতে দেয়া হয়, আর এই বিস্ট হল চিউবাকা। চিউ’র সঙ্গে বন্ধুত্ব হয়ে এবং তারা পালিয়ে বেকেটের কাছে যায়, তার দলে যোগ দেয়ার শর্ত হিসেবে সোলোকে একটি কাজ করতে হবে। দুজন মিলে যোগাযোগ করে মিলেনিয়াম ফ্যালকনের মালিক ক্যাপ্টেন ল্যান্ডোর (ডনাল্ড গ্লাভার) সঙ্গে।
ছবিঃ সোলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোলো
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ