Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাছে কোনো ফরমালিন নেই -বিএফআরআই মহাপরিচালক

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ থেকে | প্রকাশের সময় : ২ জুন, ২০১৮, ১২:০০ এএম

মাছে কোনো ফরমালিন নেই বলে দাবি করেছেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউটের (বিএফআরআই) মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ। তিনি বলেন, সরকার ফরমালিন আমদানি নিষিদ্ধ ঘোষণা করেছে। মাছের খাবারে কিছু ভেজাল রয়েছে; মাছের খাদ্য শতভাগ ভেজালমুক্ত এটা হলফ করে বলতে পারব না। গতকাল শুক্রবার দুপুরে বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউটের (বিএফআরআই) কার্যালয়ে দু’দিনব্যাপী ‘মৎস্য প্রযুক্তি সম্প্রসারণে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বিশিষ্ট মৎস্য বিজ্ঞানী ড. নুরুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক নেতা এ.জেড.এম.ইমাম উদ্দিন মুক্তা, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন, সাংবাদিক নেতা জিয়া উদ্দিন। দু’দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার প্রথম দিনে গত বৃহস্পতিবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন।
এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউটের (বিএফআরআই) মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ। এ প্রশিক্ষণ কর্মশালায় মাছের উৎপাদন বৃদ্ধিতে বিএফআরআই কর্তৃক মৎস্য চাষ ও ব্যবস্থাপনা বিষয়ক ৬০টি লাগসই প্রযুক্তি উদ্ভাবনসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণ কর্মসূচীতে বিভিন্ন গণমাধ্যমের মোট ৬৪ জন প্রতিনিধি প্রশিক্ষণার্থী হিসেবে উপস্থিত ছিলেন। কর্মশালায় বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউটের (বিএফআরআই) পরিচালক (গবেষণা ও পরিকল্পনা) ড. মো: নুরুল্লাহ বলেন, সারা বিশ্বে মাছ উৎপাদনের ক্ষেত্রে বাংলাদেশ চতুর্থ অবস্থানে রয়েছে। আর ময়মনসিংহ দেশে মাছ উৎপাদনে শীর্ষে অবস্থান করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ