Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঈদের সময় উন্নয়নকাজ বন্ধ রাখুন : ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাস্তার উন্নয়নকাজ করার কারণে চলাচলে মানুষের খুব কষ্ট হচ্ছে। তাই ঈদের আগে ও পরে কিছুদিন নগরের উন্নয়নকাজ বন্ধ রাখার আহŸান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। টানাবৃষ্টি ও চলমান উন্নয়ন কাজে সৃষ্ট যানজট-জনদুর্ভোগ বেড়ে যাচ্ছে বলে সংশ্লিষ্ট সকল দপ্তরগুলোকে তিনি এই অনুরোধ করেন।
গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই অনুরোধ জানান। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি জানান, ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে সড়কে নগর উন্নয়ন সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার খোঁড়াখুড়ি চলছে। ঈদকে সামনে রেখে এসব কাজ জনভোগান্তি সৃষ্টি করছে। বৃষ্টিবিঘ্নিত হওয়ায় কাঁদামাটিতে পথচারিদের চলাচলেও কষ্ট হচ্ছে। সড়কের লেন কমে যাওয়ায় সৃষ্টি হচ্ছে যানজট। তাই, এ সময়ে ঢাকা ট্রান্সপোর্ট কো-অর্ডিনেশন অথরিটি-ডিটিসিএ’র চেয়ারম্যান হিসেবে আমি ওয়াসা, ডেসাসহ নগরে উন্নয়ন কাজের সাথে সংশ্লিষ্ট সকল দপ্তরকে ঈদের আগে-পরে কিছুদিন কাজ বন্ধ রাখার জন্য অনুরোধ করছি। তিনি জানান, সড়কে যাত্রীদের আগ্রহ নেই। পত্রিকাগুলোতে প্রকাশিত এমন রিপোর্টের জবাবে ওবায়দুল কাদের বলেন, ঈদ উপলক্ষে পরিবহনের আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে। কোনো কোনো দৈনিকে ছাপা হয়েছে যাত্রীদের সড়কে আগ্রহ কম। আবার বেশির ভাগ সংবাদপত্রে রিপোর্টে দেখা যাচ্ছে বাস স্ট্যান্ডে উপচে পড়া ভিড়, টিকেটের সঙ্কট। প্রশ্ন হচ্ছে আগ্রহ কম হলে উপচে পড়া ভিড় কেন?
এদিকে, দলীয় সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সম্পাদকমÐলীর সভা শেষে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান প্রার্থী না হওয়ার ইঙ্গিত দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলীয় প্রার্থী মনোনয়নে কিছু চমক আসতে পারে।
তিনি বলেন, আগামী বিশ্বকাপের আগে সাকিব-মাশরাফি রাজনীতিতে আসছেন না। সাকিবের সঙ্গে আমার কথা হয়েছে, বিশ্বকাপের আগে রাজনীতি নিয়ে তার (সাকিব আল হাসান) কোনো চিন্তাভাবনা নেই। তবে এবারের নির্বাচনে প্রার্থী মনোনয়ন নিয়ে কিছু চমক থাকবে, সেটা এখনও চূড়ান্ত রূপ নেয়নি। সাংস্কৃতিক, ক্রীড়া ক্ষেত্র, মিডিয়া ব্যক্তিত্ব এ ধরনের কিছ্ ুথাকবে। যাকেই মনোনয়ন দেওয়া হোক না কেন, তাকে উইনেবল প্রার্থী হতে হবে।’ সেতুমন্ত্রী বলেন, ‘বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের মেয়র পদে আগামী ১৮ থেকে ২১ জুন পর্যন্ত দলীয় মনোনয়নপত্র বিতরণ করা হবে। ২২ জুন প্রার্থিতা চূড়ান্ত করা হবে।’ গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ‘নির্বাচনের আচরণবিধি মেনেই আমরা প্রচার-প্রচারণা করবো।’ছাত্রলীগের কমিটি প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘ছাত্রলীগের যেন ভালো কমিটি হয়, এ বিষয়গুলো নিয়ে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নিজেই তদন্ত করছেন। শিগগিরই ছাত্রলীগের কমিটি প্রকাশ করতে পারবো বলে আশা করছি। তবে দিনক্ষণ বলতে পারবো না। বৈঠকে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আগামী ৭ জুলাই সোহরাওয়ার্দী উদ্যানে এই সংবর্ধনা দেওয়া হবে। বাংলাদেশ উন্নয়নশীল দেশে পদার্পণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, অস্ট্রেলিয়া থেকে ডিগ্রি অর্জন ও নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি লিট পাওয়ায় প্রধানমন্ত্রীকে এই সংবর্ধনা দেওয়া হবে বলে জানানো হয়।এছাড়া, আগামী ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে নবনির্মিত আওয়ামী লীগের নতুন কার্যালয় ভবন উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনা ওইদিন সকালে ভবন উদ্বোধন করবেন বলেও ওবায়দুল কাদের জানান।
বৈঠকে আরও উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ