Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বড় পীরের বংশধর সৈয়দ আফিফ উদ্দিন আল জিলানী চট্টগ্রামে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৮, ১২:০০ এএম

মহানবী হযরত মুহম্মদ (সা:) এর ৩৩তম বংশধর ও বড়পীর হযরত আবদুল কাদের জিলানীর (রহ:) বংশধর সৈয়দ শেখ আফিফ উদ্দিন আল-মনসুর আল-জিলানী গতকাল (বুধবার) চট্টগ্রামে এসেছেন। রাতে তিনি চট্টগ্রামের বিশিষ্ট আলেমদের সাথে পিএইচপি হাউজে মতবিনিময় করেন। মতবিনিময়কালে আফিফ জিলানী বলেন, অলি-বুর্জুগদের দরবারে সত্যিকারের তাসাউফের চর্চা হয়। মহানবী হযরত মুহম্মদ (সাঃ)-এর আদর্শকে মনেপ্রাণে আমাদের অনুসরণ করতে হবে। পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফী মুহম্মদ মিজানুর রহমান মতনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে চট্টগ্রামের বিশিষ্ট আলেমগণ উপস্থিত ছিলেন।
গতকাল সকালে চট্টগ্রাম বিমানবন্দরে তাকে স্বাগত জানান পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফী মুহম্মদ মিজানুর রহমান। তার সাথে মিসরের শ্রেষ্ঠ ক্বারী অহমদ রিদওয়ান, শ্রীলংকার কলোম্বো থেকে হারুন কাদের, মাওলানা হানিফ এবং সিংগাপুরের আনোয়ার শিবলী রয়েছেন। সৈয়দ আফিফ উদ্দিন আল-জিলানী আজ (বৃস্পতিবার) পিএইচপি ফ্যামিলি আয়েজিত দুটি মাহফিলে প্রধান অতিথি থাকবেন। আগামীকাল শুক্রবার কলম্বোর উদ্দেশে চট্টগ্রাম ত্যাগ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ