Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবিএম মূসা শাসকগোষ্ঠীর কাছে কখনো বিবেক বন্ধক রাখেননি - সাংবাদিক নেতৃবৃন্দ

প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এবিএম মূসা শাসকগোষ্ঠীর দাসত্ব করেননি। তিনি শাসকদের কাছে বিবেক বন্ধক রেখে ক্ষমতার হালুয়া-রুটির পেছনেও ছুটেননি। সাদাকে সাদা কালোকে কালো বলেছেন নির্ভয়ে। সেকারণে মৃত্যুর পরও তিনি প্রাপ্য সন্মান পাননি। গতকাল শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে অবস্থিত ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত সাংবাদিক সমাবেশে ডিইউজে ও বিএফইউজে নেতারা এ কথা বলেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র যৌথ উদ্যোগে এ সাংবাদিক সমাবেশের আয়োজন করা হয়। ধারাবাহিক সমাবেশের পঞ্চদশ দিন কার্যত: এবিএম মূসার দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর আলোচনা ও দোয়া অনুষ্ঠানে রূপ নেয়। সমাবেশে মরহুমের রূহের মাফফিরাত কামনা করে দোয়া করা হয়। এদিকে বিকেলে মোহাম্মদপুরে এবিএম মূসার বাসভবনে পরিবারের পক্ষ থেকে আয়োজিত দোয়া মাহফিলেও শরীক হন বিএফইউজে মহাসচিব এম আবদুল্লাহ।
সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিক এবিএম মুসা ছিলেন সত্যের কাÐারি। তিনি ছিলেন ক্রান্তিকালের নায়ক। তিনি কখনো সত্যের সঙ্গে আপস করেননি। আমৃত্যু ছিলেন ন্যায়ের পক্ষে। ন্যায়ের পক্ষে থাকায় তাকে অনেক অপমানিত হতে হয়েছে।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কবি আব্দুল হাই সিকদারের সভাপতিত্বে ও বিএফইউজের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- বিএফইউজে মহাসচিব এম. আবদুল্লাহ, ডিইউজে’র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, দৈনিক ইনকিলাবের সহকারি সম্পাদক আবদুল আউয়াল ঠাকুর, বিএফইউজে সহকারী মহাসচিব মোদাব্বের হোসেন, ডিইউজে’র সহ-সভাপতি খুরশেদ আলম ও সৈয়দ আলী আশফার, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক কাদের গণি চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ শহীদুল ইসলাম, সাংবাদিক নেতা আবু ইউসুফ, জাকির হোসেন, কামার ফরিদ, আসাদুজ্জামান আসাদ, শামসুল হক বসুনিয়া, শাখাওয়াত ইবনে মইন চৌধুরী, জসীম মেহেদী, ডি.এম. আমিরুল ইসলাম অমর, শাহাদাত হোসেন সরদার, মো. বোরহান উদ্দিন, মতিউর রহমান সরদার, মাজহারুল ইসলাম প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এবিএম মূসা শাসকগোষ্ঠীর কাছে কখনো বিবেক বন্ধক রাখেননি - সাংবাদিক নেতৃবৃন্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ