Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতরওজা দরবারের পীর আবুল উলায়ীর ইন্তেকাল

প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা কেন্দ্রীয় কারাগার সংলগ্ন খানকায়ে আবুল উলাইয়া সাতরওজা দরবার শরীফের বড় পীর সাহেব সৈয়দ শাহ মোহাম্মদ সোহায়েল আল-কাদেরী আবুল উলায়ী (৫৫) গতকাল শনিবার বাংলাদেশ সময় ভোরে সিঙ্গাপুরের গেøন্ড ঈগল হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও ২ মেয়েসহ সারা দেশে লক্ষাধিক মুরিদ রেখে গেছেন।
পীর সাহেব সৈয়দ শাহ মোহাম্মদ সোহায়েল আল-কাদেরী আবুল উলায়ী (রহ.)-এর পূর্ব পুরুষেরা নবীজির বংশধর ছিলেন। পীর সাহেবের দাদা-পর দাদারা মদিনা শরিফ থেকে এদেশে আসেন। ১৯১৯ সালে তাদের হাত ধরেই খানকায়ে আবুল উলাইয়া সাতরওজা দরবার শরীফ প্রতিষ্ঠিত হয়।
পীর সাহেবের ইন্তেকালে তার পরিবার এবং তার মুরিদের ভেতর নেমে এসেছে শোকের ছায়া। দেশের বিভিন্ন স্থানে পীর সাহেবের মুরিদরা সবাই দরবার শরীফে জড়ো হতে শুরু করেছেন।
মরহুমের লাশ রাতেই দেশে পৌঁছার কথা রয়েছে। আজ বাদ যোহর ঢাকা ইউনিভার্সিটির মাঠে পীর সাহেবের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সাতরওজায় নতুন একটি মাজারে মরহুমের লাশ দাফন করা হবে।

 



 

Show all comments
  • Mamunnadia ৫ এপ্রিল, ২০২০, ৫:০৭ পিএম says : 0
    tini jate valo thake dua ache
    Total Reply(0) Reply
  • Mamunnadia ৫ এপ্রিল, ২০২০, ৫:০৭ পিএম says : 0
    tini jate valo thake dua ache
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাতরওজা দরবারের পীর আবুল উলায়ীর ইন্তেকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ