Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদকবিরোধী অভিযানে কোনো নিরপরাধ মানুষকে ধরছি না -স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৮, ৮:৫৬ পিএম
স্বরাষ্ট্রমন্ত্রী অাসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদকবিরোধী অভিযানে কোনো নিরপরাধ মানুষকে আমরা ধরছি না। কোনো বন্দুকযুদ্ধও হচ্ছে না। কোনো নিরপরাধীকে নয় শুধুমাত্র তালিকাভুক্ত মাদক ব্যবসায়ীদের আইন-শৃঙ্খলা বাহিনী ধরছে।
 
সোমবার রাজধানীর গুলিস্তানে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরে আয়োজিত ইফতার পূর্ব এক অনুষ্ঠানে একথা বলেন তিনি।
 
অ্যাম্বুলেন্স সেবা সার্ভিস সম্প্রসারণ এবং ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকবিরোধী অভিযানে আমাদের জয়ী হতেই হবে। অভিযানে যারা আত্মসমর্পণ করেছেন, নিরাপত্তা বাহিনী গেলেই তারা সম্মুখে আসছেন। নিরাপরাধী হলে তাদের ছেড়ে দেয়া হচ্ছে। অপরাধী হলে মোবাইল কোর্টের মাধ্যমে ৭ দিন থেকে ৬ মাসের কারাদণ্ডিত হচ্ছেন। এ পর্যন্ত প্রায় ১২ হাজার কারান্তরীণ হয়েছেন। আমাদের জেলখানার ক্যাপাসিটির প্রায় তিনগুণের বেশি কারান্তরীণ হয়েছেন। এর ৩০ শতাংশই মাদকে অভিযুক্ত কিংবা মাদকে জড়িত থাকায় সাজাপ্রাপ্ত ও ট্রায়ালের অপেক্ষামাণ রয়েছেন।
 
তিনি বলেন, ‘অভিযানে কোনো ক্রসফায়ার কিংবা মানুষ হত্যা হচ্ছে না। মানুষ হত্যা করার কোনো পরিকল্পনা সরকারের নেই।’


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ