Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশ ছেড়ে যাচ্ছেন এমপি বদি!

ইয়াবা গডফাদার থেকে দায়মুক্তিতে ভরসা নেই

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৮, ১২:০০ এএম

টেকনাফে দুই ক্রসফায়ারে ভেঙে পড়েছে ইয়াবা চেইন
ইয়াবা গডফাদার তালিকা থেকে দায় মুক্তি দেয়া হলেও সরকারের দায়িত্বশীল মন্ত্রীদের নানা সময় নানা মন্তব্যে ভরসা পাচ্ছেন না কক্সবাজার উকিয়া- টেকনাফ আসনের সরকার দলীয় এমপি আব্দুর রহমান বদি।
এমনকি এমপি বদি দেশ ছেড়ে পালিয়ে যাচ্ছেন বলেও গোজব রটেছে কক্সবাজারের সর্বত্র। গত শুক্রবার রাতে টেকনাফে যুবলীগের সাবেক আহবায়ক ও টেকনাফ পৌর কাউন্সলর একরাম(কমিশনার) এবং এর আগের দিন এমপি বদির বেয়াই আক্তার মেম্বার বন্দৃকযুদ্ধে নিহত হওয়ার ঘটনায় এখন ইয়াবা সম্রাজ্যে তোলপাড় চলছে। এরই মাঝে গত রাত থেকে ইয়াবা গডফাদার বলে আলোচিত সমালোচিত আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুর রহমান বদি দেশ ছেড়ে পালিয়ে যাচ্ছেন বলে গুজব শোনা যাচ্ছে।
ইতোমধ্যেই ইয়াবা গডফাদাররা ভারত-মিয়ানমারে পালিয়ে গেলেও বদির পরিবারের সদস্যরা ঢাকা- চট্টগ্রামে গা ঢাকা দিয়ে আত্মগোপনে চলে গেছে। বদির ভাই ইয়াবা গডফাদর ও টেকনাফ পৌর কাউন্সিলর মুজিব মিয়ানমারে আশ্রয় নিয়েছে নিশ্চিত হওয়া গেলেও অন্যরা কোথায় আছে তা নিশ্চিত হওয়া যায়নি।
তবে এমপি বদির ঘনিষ্টজনেরা বলছেন, তিনি পালিয়ে যাচ্ছেন না। এমপি আব্দুর রহমান বদি ওমরা পালনের জন্য সউদী আরব যাচ্ছেন। এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর মন্তব্যে এমপি বদি আর ভরসা পাচ্ছেননা। তিনি বলেন, আওয়ামী লীগের কক্সবাজারের সংসদ সদস্য বদির বিরুদ্ধে যদি মাদকের অভিযোগ প্রমাণ পাওয়া যায় তাহলে বদির বেয়াই যেমন ছাড় পায়নি তেমনি আওয়ামী লীগ,বিএনপি কেউ ছাড় পাবে না। তাঁর এমন্তব্যে এমপি বদি আর ভরসা পাচ্ছেন না বলেই মনে করছেন। এমপি বদি স¤প্রতি ক্রসফায়ারে ভীত নয় বলে মন্তব্য করলেও মন্ত্রী ওবায়দুল কাদের এর মন্তব্যে তিনি আর ভরসা পাচ্ছেন না বলেই মনে করছেন অনেকে।
ঈদকে সামনে রেখে গত শনিবার দুপুরে তিনি আশুলিয়ার বাইপাইল এলাকায় বাইপাইল-আব্দুল্লাহপুর ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের সার্বিক পরিস্থিতি পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে এ মন্তব্য করেন। মন্ত্রী এসময় আরও বলেন, সারাদেশে সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। তাই মাদকের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান শুরু করেছে র‌্যাব এবং পুলিশ। এই অভিযানে রাজনৈতিক একটি মহল খুশি না হতেও পারে কিন্তু দেশের মানুষ অনেক খুশি। মাদক বিরোধী অভিযানে আওয়ামী লীগের সংসদ সদস্য বদির ব্যাপারে তিনি বলেন, বদির বেয়াই ছাড় পায়নি, মাদক ব্যবসার সাথে আওয়ামী লীগ, বিএনপিসহ যেই অভিযুক্ত কেউই ছাড় পাবে না। অভিযোগ প্রমানিত হলে বদিও ছাড় পাবে না। মন্ত্রী ওবায়দল কাদেরের এই মন্তব্যে এখন বদি সম্রাজ্যে তোলপাড় চলছে।

 



 

Show all comments
  • din Islam sujon ২৮ মে, ২০১৮, ২:০০ এএম says : 0
    Nice
    Total Reply(0) Reply
  • ash ২৮ মে, ২০১৮, ৪:৫২ এএম says : 1
    BODI R BAL ER YABA SMUGGLER RA HAJAR HAJAR FAMILY DONGSHO KORECHE, ODER OBOSHO E TANGGANO WCHITH !!!
    Total Reply(0) Reply
  • সোহেল ২৮ মে, ২০১৮, ৫:৪৯ এএম says : 1
    কাদের সাহেব অভিযোগ প্রমান করার দায়িত্ব কার ?
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২৮ মে, ২০১৮, ৭:১৯ এএম says : 0
    How about son of minister maya,this is open secret son of maya also involve int in the yaba trade he has three lab to make yaba, right?
    Total Reply(0) Reply
  • samsul ২৮ মে, ২০১৮, ১২:৪৫ পিএম says : 0
    সরকার ..........র নীতি গ্রহন করছে
    Total Reply(0) Reply
  • Abdullah AL Mamun Amran ২৮ মে, ২০১৮, ১:০৮ পিএম says : 0
    মাদক নির্মূল সবাই চায়।আবেগজনিত কেউ কেউ খুশী। প্রক্ষান্তরে আইন বিচার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে ফেলছে। বিচারবর্হিভূত হত্যা স্থায়ী সমাধান নয়।
    Total Reply(0) Reply
  • Tonnoy Taj Foysal ২৮ মে, ২০১৮, ১:০৯ পিএম says : 0
    catch & shoot him
    Total Reply(0) Reply
  • Tonmoy Kumar Chakra Borty ২৮ মে, ২০১৮, ১:১০ পিএম says : 0
    Ore k kothai asis bodi k dhor .
    Total Reply(0) Reply
  • Kabir Ahmed Sumon ২৮ মে, ২০১৮, ১:১৯ পিএম says : 0
    প্রশাসনের অনুমতি ছাড়া একটা পিপড়াও দেশ থেকে পালাতে পারবে না, বদিতো একটা জলজ্যান্ত মানুষ তাও আবার ইয়াবা বিগবস, সে যদি দেশ থেকে পালাতে সক্ষম হয় তাহলে মাদকের বিরুদ্ধে যোদ্ধ ঘোষণা বৃথা।
    Total Reply(0) Reply
  • Asaduzzaman Asad ২৮ মে, ২০১৮, ১:২০ পিএম says : 3
    ইয়াবা বদী (বাবা বদী) নামেই পরিচিত একজন মাদক ব্যাবসায়ী, বদীর বিরুদ্ধে সারা দেশের মানুষ ওঁকে ক্রস ফায়ার দিলে তো সারা দেশের জনতা সরকারের হয়ে যেতো। সরকার কেনো এই ভালো কাজটা করেনা ?
    Total Reply(0) Reply
  • husnun rashid ২৮ মে, ২০১৮, ২:৫৯ পিএম says : 0
    We are very happy about honorable prime minster shekh Hasina has taken this action against drug problem but now we are waiting for the next action against "CORRUPTION". We are hoping she will do it.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ