Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

৩০ মে থেকে বাসের অগ্রিম টিকিট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৮, ১২:০০ এএম

ঈদুল ফিতর উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ৩০ মে বুধবার থেকে। বৃষ্টি ও সড়কের বেহাল দশায় এবার একটু আগে থেকেই শুরু হচ্ছে অগ্রিম টিকিট বিক্রি। প্রথম দিন বিক্রি হবে ৭ জুন যাত্রার টিকিট। এরপর ক্রমান্বয়ে ঈদের আগের দিনের যাত্রার টিকিট বিক্রি হবে। প্রতি বছর একইভাবে অগ্রিম টিকিট বিক্রি শুরু হলেও ২/৩ দিনের মাথায় সব টিকিট বিক্রি হয়ে যাওয়ার অভিযোগ ওঠে। এ নিয়ে আলোচনা-সমালোচনা হয় কিন্তু কোনো ব্যবস্থা নেয়া হয় না। অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে যাত্রীদের অভিযোগেরও কোনো সুরাহা হয় না। প্রতি বছরই বলা হয়, কেউ যাতে নির্ধারিত ভাড়ার অতিরিক্ত নিতে না পারে সে জন্য বিআরটিএ-এর মোবাইল কোর্ট চলবে। কিন্তু ঈদকে সামনে রেখে ব্যস্ততার মধ্যে সেই পদক্ষেপের কথা বেমালুম ভুলে যান বিআরটিএ-এর সংশ্লিষ্ট কর্মকর্তারা। এবারও তার ব্যতিক্রম হবে না বলে ধরেই নিয়েছেন ভুক্তভোগিরা। সালাম নামে একজন ভুক্তভোগি যাত্রী বলেন, প্রিয়জনের সাথে ঈদ করার জন্য আমাদেরকে বাড়িতে যেতে হবে-এটাই প্রথম এবং শেষ কথা। এবারও অতিরিক্ত ভাড়া দিতে হবে এমনটা প্রস্তুতি নিয়েই রেখেছি। কারন পরিবহন সেক্টরে বিচার পাওয়া যায় না।
এ প্রসঙ্গে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ও শ্যামলী পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ বলেন, অতীত অভিজ্ঞতার আলোকে সংগঠনের পক্ষ থেকে এবার বাসের অগ্রিম টিকিট বিক্রির ব্যাপারে প্রয়োজনীয় প্রস্তুতি আমরা শুরু করেছি। অনেক পরিবহন অনলাইনে টিকিট বিক্রি করছে। ফলে টিকিট প্রাপ্তিতে কোনো সমস্যা হবে না আশা করা যাচ্ছে। বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ও সোহাগ পরিবহনের এমডি সোহেল তালুকদার বলেন, দূরপাল্লার পরিবহন মালিকদের প্রয়োজনীয় প্রস্তুতি নিতে অনুরোধ জানানো হয়েছে। ৩০ মে বিক্রি হবে ৭ জুন যাত্রার টিকিট। যাত্রীদের চাহিদা অনুসারে কাউন্টারে টিকিট অবশিষ্ট থাকা পর্যন্ত বিক্রি চলবে। রাজধানীর তিনটি বাস টার্মিনাল থেকে দুরপাল্লার বাস যাতায়াত করে। এর মধ্যে শুধুমাত্র গাবতলী টার্মিনালেই অগ্রিম টিকিট বিক্রি হয়। বাকী দুটি টার্মিনালে াগ্রিম টিকিট বিক্রি হয় না। সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনালে যাত্রী হয়রানিও তুলনামুলক কম।
প্রসঙ্গত, এবার ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ১ জুন থেকে। প্রতিবারের মতো এবারও বিআরটিসির বাসের আগাম টিকিট বিক্রির ব্যাপারে গতকাল পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাসের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ