Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম

ঈদুল ফিতর উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। গতকাল শুক্রবার থেকে সব ধরণের দূরপাল্লার বাসের টিকিট বিক্রি শুরু হয়। তবে প্রথম দিনে কাউন্টারগুলোতে ভিড় দেখা যায়নি। কাউন্টারের পাশাপাশি অনলাইনেও বিক্রি হচ্ছে ঈদের অগ্রিম টিকিট।
রাজধানীর সায়েদাবাদ, গাবতলী, শ্যামলী, মহাখালী, আরামবাগ, ফকিরাপুল, কমলাপুর, কল্যাণপুরসহ বিভিন্ন দূরপাল্লার বাস কাউন্টার থেকে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। ২৬ এপ্রিল থেকে ১ মের টিকিট পাওয়া যাচ্ছে। পাশাপাশি সব পরিবহনের টিকিট অনলাইনেও পাওয়া যাচ্ছে। তবে এবার কাউন্টারগুলোতে টিকিট বিক্রির প্রথম দিনে কোন ভিড় দেখা যায়নি।
কল্যাণপুরে হানিফ বাস কাউন্টারের আলাদা এক দিকে ঈদ যাত্রার অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। সেখানে দায়িত্বরত কর্মকর্তা বলেন, সকাল থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছি। তবে প্রথম দিনে খুব একটা ভিড় নেই কাউন্টারে। যারা আসছেন তারা সাচ্ছন্দে টিকিট সংগ্রহ করতে পারছেন।
শ্যামলী পরিবহনের কাউন্টারটিতে দায়িত্বে থাকা কর্মকর্তা বলেন, প্রথম দিন টিকিট বিক্রিতে যাত্রীর কোনো চাপ নেই। আগে এলে আগে পাবেন ভিত্ততে টিকিট বিক্রি চলছে। তবে ২৮ থেকে ৩০ তারিখের টিকিটের চাহিদা অনেক বেশি। এটা আগে থেকেই ধারণা করা হচ্ছিল।
আরামবাগে বেসরকারি চাকরিজীবী সাজ্জাদ বলেন, ঈদের অগ্রিম টিকিট কিনতে এসেছি। কিন্তু এবার চিত্র ভিন্ন। অন্য বছরের মতো কোন ভিড় নেই। তবে কয়েকদিন পর থেকে হয়তো ভিড় বাড়তে পারে। সহজে টিকিট কিনলাম। যেন খুব সহজেই বাড়ি যেতে পারি।
আগাম টিকিট বিক্রির প্রস্তুতির বিষয়ে বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক শুভঙ্কর ঘোষ রাকেশ জানিয়েছিলেন, অ্যাসোসিয়েশনের সভার সিদ্ধান্ত অনুযায়ী ২৬ এপ্রিল থেকে ২ মের টিকিট ১৫ এপ্রিল থেকে বিক্রি হচ্ছে। পরিবহন কোম্পানিগুলো বিভিন্ন কাউন্টারের পাশাপাশি অনলাইনেও টিকিট বিক্রি করবে।
ঈদের সম্ভাব্য তারিখ ৩ মে ধরে অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে বাংলাদেশ রেলওয়ে। সেখানে ২৭ এপ্রিলের ট্রেনের অগ্রিম টিকিট দেয়া হবে ২৩ এপ্রিল। এভাবে ২৮ এপ্রিলের টিকিট ২৪ এপ্রিল, ২৯ এপ্রিলের টিকিট ২৫ এপ্রিল, ৩০ এপ্রিলের টিকিট ২৬ এপ্রিল এবং ১ মের টিকিট ২৭ এপ্রিল বিক্রি করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাসের অগ্রিম টিকিট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ