Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষার সকলস্তরে কুরআনী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে -আল্লামা নূরুল হুদা ফয়েজী

মাহে রমাযান কুরআন নাজিলের মাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ৮:২৩ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী বলেছেন, মাহে রমাযান কুরআন নাযিলের মাস। এ কারণেই এ মাসের গুরুত্ব সর্বাধিক। কুরআন নাজিলের এ মহান মাসে সরকারকে শিক্ষার সকলস্তরে কুরআনী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। শিক্ষানীতি ও শিক্ষা আইন ২০১৬ বাতিল করতে হবে।
আজ বিকেলে রাজধানীর জিগাতলাস্থ সাহাবিয়্যাত রা. মহিলা মাদরাসার উদ্যোগে “মাহে রমাযানের তাৎপর্য” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মাদরাসার সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা আব্দুল লতিফ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। বক্তব্য রাখেন, মাদরাসার প্রিন্সিপাল মুফতী ফরীদুদ্দীন মাসউদ, মাওলানা গোলামা কিবরিয়া, মুফাসসির হাফেজ মাওলানা আরিফুল ইসলাম প্রমুখ।
বিশেষ অতিথি তার বক্তব্যে বলেন, আজ মাদক সমাজে মহামারি আকার ধারণ করেছে। একটি সমাজকে ধ্বংস করতে একজন মাদকসেবীই যথেষ্ট। ইসলামী শিক্ষার অভাবেই মানুষ মাদকাসক্ত হয়ে পড়ে।
উলামায়ে কেরামগণ বলেন, যতদিন ওহীভিত্তিক শিক্ষাব্যবস্থা টিকে থাকবে ততদিন দুনিয়া টিকে থাকবে। কুরআনী শিক্ষাই একজন মানুষকে প্রকৃত মানুষে পরিণত করে। নৈতিকতা বিবর্জিত শিক্ষা মানুষকে অমানুষে পরিণত করে ফলে জন্মদাতা পিতা-মাতাকেও খুন করতে দ্বিধা করে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ