Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

নৈতিকতাসম্পন্ন শিক্ষক ছাড়া আদর্শ জাতি গঠন সম্ভব নয় -অধ্যক্ষ ইউনুছ আহমদ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ১২:০০ এএম

নৈতিকতা সম্পন্ন শিক্ষক ছাড়া আদর্শ জাতি গঠনর সম্ভব নয়। শিক্ষকরা জাতি গঠনের কারিগর। ননএমপিও শিক্ষকদের এমপিওভুক্তরণে আগামী জাতীয় বাজেটে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ রাখতে হবে। গতকাল শুক্রবার পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় শিক্ষক ফোরামের নবগঠিত কার্যনির্বাহী কমিটি’র প্রথম সভায় ইসলামী আন্দোলন বাংলাদেশ’র মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ একথা বলেন।
তিনি আরো বলেন, শিক্ষক ফোরামের সকল দায়িত্বশীলদের আদর্শ ছাত্র গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি। কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মাও, এবিএম জাকারিয়া এর সঞ্চালনায় নবগঠিত দায়িত্বশীলদের শপথনামা পাঠ করানো হয়। সভায় ছয়দফা বাস্তবায়নের জন্য আগামী বাজেটে অর্থ বরাদ্দের দাবি জানানো হয়। এর মধ্যে রয়েছে ননএমপিও শিক্ষকদের এমপিওভুক্তকরন, সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের অনুরুপ এবতেদায়ি শিক্ষকদের আর্থিক সুবিধা প্রদান, বেসরকারী শিক্ষকদের পাঁচ ভাগ বর্ধিত বেতন প্রদান, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, আসর ভাতা ও কল্যাণ তহবিলে বরাদ্দ।
নবগঠিত কমিটির সদস্যরা হচ্ছে, সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, সহ-সভাপতি অধ্যাপক নাসির উদ্দিন, অধ্যাপক ফজলুল হক মৃধা, সেক্রেটারি জেনারেল মাও. এবিএম জাকারিয়া, জয়েন্ট সেক্রেটারি জেনারেল প্রভাষক আব্দুস সবুর, সহকারী সেক্রেটারী জেনারেল অধ্যক্ষ মু. অলিউল্লাহ, সাংগঠনিক সম্পাদক হুমায়ন কবির, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাও. আব্দুল হান্নান, দফতর সম্পাদক গোলাম মোস্তফা বাঙ্গালী, প্রশিক্ষণ সম্পাদক মাও. কামাল হোসেন, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক ডা. কামরুজ্জামান, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. জামারত আলী, বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক মু. আব্দুর রাকিব, মাদরাসা বিষয়ক সম্পাদক মাও. গাজী নিয়াজুল করীম, কলেজ বিষয়ক সম্পাদক মু. আমিনুল ইসলাম, স্কুল বিষয়ক সম্পাদক মু. আমজাদ হোসেন আজমী, মহিলা বিষয়ক সম্পাদক মু. আজাদুর রহমান, শিক্ষা কল্যাণ সম্পাদক মুফতি মাসুদুর রহমান প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ