Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে গণপিটুনীতে সন্ত্রাসী মমিন নিহত

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৮, ১২:০০ এএম

ঢাকার কেরানীগঞ্জের জিনজিরার দুর্ধর্ষ চাঁদাবাজ সন্ত্রাসী মমিন গনটিুনীতে নিহত হয়েছে । তার মৃত্যুতে জিনজিরা বাসরোড ব্যবসায়ী, জিনজিরা বাজারসহ পুরো জিনজিরা ইউনিয়নের ব্যবসায়ী ও সাধারন মানুষের মাঝে শস্তি ফিরে এসেছে। গতকাল শুক্রবার ব্যবসায়ীরা মিষ্টি বিতরন করেছেন। নিহত মমিনের বাবার নাম হাবিবুর রহমান । বাড়ি জিনজিরা ইউনিয়নের হুক্কাপট্রি হাজী বাড়ী এলাকায়।
জিনজিরা বাসরোডের ব্যবসায়ীরা জানান গত ২১ মে রাত সাড়ে ১০টায় কালাচাঁন প্লাজার সামনে ফুটপাতের শতাধিক দোকান থেকে মমিন জোড়পুর্বক চাঁদা আদায় করে। এসময় দোকানদাররা তকে বাঁধা দিলে সে তাদের মারধর করে। এই ঘটনার জেড়ধরে জিনজিরা বাসরোডের শতশত ব্যবসায়ী ও সাধারন মানুষ একত্রিত হয়ে মমিনকে গনপিটুনী দেয়। এতে সে গুরুতরভাবে আহত হলে তাকে ধানমন্ডি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার দুপুরে সে মারা যায়। সে কালাচাঁন প্লাজা, ফ্যামিলি শপিংমলসহ বিভিন্ন মার্কেটে ব্যবসায়ীদের ভয়ভিতী দেখিয়ে নিয়মিত চাাঁদা আদায় করতো বলে ব্যবসায়ীরা অভিযোগ করেন। এব্যাপারে জিনজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী সাকুর হোসেন সাকু জানান, জিনজিরা বাসরোড এলাকার শতশত ভুক্তভোগী ও উত্তেজিত ব্যবসায়ী ও সাধারন মানুষ মমিনকে গনপিটুনী দেয়। তার হাতে জিনজিরাবাসী জিম্মী ছিল। চাঁদাবাজ সন্ত্রাসী মমিনের বিরুদ্ধে কেরানীগঞ্জ মডেল থানায় ডাকাতি, ছিনতাই, সন্ত্রাসাী, চাঁদাবাজীসহ একাধিক মামলা রয়েছে। কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাখের মোহাম্মদ যুবায়ের বলেন, কালাচাঁন প্লাজার সামনে শতশত মানুষের গনপিটুনীতে মমিন নিহত হয়েছে। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণপিটুনীতে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ