Inqilab Logo

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০২৪, ০৭ ভাদ্র ১৪৩১, ১৬ সফর ১৪৪৬ হিজরী

ট্রেনের অগ্রিম ঈদ টিকিট ২ জুন থেকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মে, ২০১৮, ৭:৫৪ পিএম
ঈদ উপলক্ষে আগামী ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ফিরতি টিকিট বিক্রি হবে ৯ জুন থেকে। ঈদের অগ্রিম টিকিটসংক্রান্ত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। 
সিদ্ধান্ত অনুযায়ী প্রথম দিন ২ জুন বিক্রি হবে ১১ জুনের টিকিট। ৩ জুন বিক্রি হবে ১২ জুনের টিকিট। ৪ জুন বিক্রি হবে ১৩ জুনের টিকিট। ৫ জুন বিক্রি হবে ১৪ জুনের টিকিট। ৬ জুন হবে ১৫ জুনের টিকিট।
ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৯ জুন থেকে। এদিন বিক্রি হবে ১৮ জুনের টিকিট। এরপর ১৯, ২০, ২১ ও ২২ জুনের টিকিট পাওয়া যাবে যথাক্রমে ১০, ১১, ১২ ও ১৩ জুন।
রেলওয়ে সূত্র জানায়, ঢাকার কমলাপুর ও চট্টগ্রামে এই টিকিট বিক্রি হবে। একজন যাত্রী সর্বাধিক চারটি টিকিট কিনতে পারবেন। বিক্রি করা টিকিট ফেরত নেওয়া হবে না। কমলাপুরের ২৩টি কাউন্টার থেকে টিকিট বিক্রি হবে। এর মধ্যে নারীদের জন্য আলাদা কাউন্টার থাকবে। এবারও ২৫ শতাংশ টিকিট অনলাইনে, ৫ শতাংশ ভিআইপি কোটা ও ৫ শতাংশ রেলওয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ থাকছে।
এবার সড়কের অবস্থা ভালো না হওয়ায় ট্রেনে বেশি চাপ পড়বে বলে মনে করছেন রেলের একাধিক কর্মকর্তা। এই বাড়তি চাপ মেটাতে রেলে নতুন বগি সংযুক্ত হতে পারে।


 

Show all comments
  • atiqur Rahman ২২ মে, ২০১৮, ১০:১৮ এএম says : 0
    good, ticket paboto
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্রিম ঈদ টিকিট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ