Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ম্যান ইউ’র সর্বকালের সেরা রোনালদো

| প্রকাশের সময় : ২০ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : এবারের প্রিমিয়ার লিগে মৌসুমের শেষ ম্যাচটি ম্যানচেস্টার ইউনাইটেডের ছিল এক হাজারতম ম্যাচ। এ উপলক্ষে সমর্থকদের জন্য একটি ভোটের আয়োজন করা হয়। তাদেরকে বলা হয় ক্লাবটির ইতিহাসে সেরা খেলোয়াড়কে বেছে নিতে। সেখানে রায়ান গিগস ও পল স্কোলসের মত ক্লাব কিংবদন্তিদের হারিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের সর্বকালের সেরা খেলোয়াড় হিসেবে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে বেছে নিয়েছে ক্লাবটির ভক্ত-সমর্থকরা।
২০০৩ সালে স্পোর্টিং লিসবন থেকে ওল্ড ট্র্যাফোর্ডে নাম লিখিয়েছিলেন রোনালদো। ২০০৯ সালে রিয়াল মাদ্রিদের উদ্দেশ্যে পাড়ি দেওয়ার আগে ইউনাইটেডের হয়ে ২৯২ ম্যাচে করেন ১১৮ গোল। এই সময়ের মধ্যে তিনি আটটি বড় শিরোপা জয় করেন। এর মধ্যে রয়েছে তিনটি প্রিমিয়ার লিগ ও ২০০৮ সালে একমাত্র চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।
২০১০-১১ মৌসুমে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ওয়েইন রুনির ওভারহেড কিকের গোলটি প্রিমিয়ার লিগে ইউনাইটেডের হয়ে সেরা গোলের মর্যাদা লাভ করেছে। ২০০৯ সালে ওল্ড ট্র্যাফোর্ডে ৪-৩ গোলের ডার্বি জয়টি ছিলো রেড ডেভিলসদের সেরা ম্যাচ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ