Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বর্ণবাদের শাস্তি দেবে রাশিয়া

| প্রকাশের সময় : ১৯ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : পল পগবা ও উসমান দেম্বেলের সঙ্গে বর্ণবাদী আচরণ করা সাত ফুটবল অনুরাগীকে শাস্তি দেবে রাশিয়া। সেন্ট পিটার্সবার্গে একটি প্রীতি ফুটবল ম্যাচে অংশগ্রহণের সময় এই দুই ফরাসি ফুটবলারের সঙ্গে বর্ণবাদী আচরণকারী সাত দর্শককে রাশিয়া শনাক্ত করেছে বলে দেশটির বিশ্বকাপ প্রধান অ্যালেক্সি সরোকিন জানিয়েছেন। এসব বর্ণবাদীকে শাস্তি দেয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।
গত মার্চে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পগবা এবং বার্সেলোনা ওয়েঙ্গার দেম্বেলেকে ‘বানর’ বলে মন্তব্য করেছিল ওই দর্শকরা। স্বাগতিক দলের বিপক্ষে ওই প্রীতি ম্যাচে ৩-১ গোলে জয়লাভ করে ফ্রান্স। বর্ণবাদী আচরণের এ ঘটনায় রাশিয়ান ফুটবল ফেডারেশনকে ৩০ হাজার সুইস ফ্রাঙ্ক জরিমানা করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।
প্যারিসের একটি হোটেলে বিশ্বকাপের এক প্রদর্শনী অনুষ্ঠানে রাশিয়া ২০১৮ বিশ্বকাপ ফুটবল আয়োজক কমিটির প্রধান সরোকিন বলেন, ‘ওই ঘটনায় ৭ ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে। তাদের শাস্তি দেয়া হবে।’
টিভিতে দেখুন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ