Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্ব একাদশে খেলছেন না সাকিব

| প্রকাশের সময় : ১৭ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বিশ্ব একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা থাকলেও ওই ম্যাচে খেলবেন না বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি এ খবরটি নিশ্চিত করেছে।
হ্যারিকেনে বিধ্বস্ত পাঁচটি স্টেডিয়ামের পুনর্গঠনের জন্য আগামী ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বিশ্ব একাদশ। সেখানে বাংলাদেশ থেকে তামিম ইকবালের সঙ্গে ছিলেন সাকিবও। কিন্তু আইসিসি গেলপরশু তাদের ওয়েবসাইটে জানিয়েছে, ব্যক্তিগত কারণে এই দাতব্য ম্যাচ থেকে নাম প্রত্যাহার করেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। খুব শিগগির তার বিকল্পও জানিয়ে দেওয়া হবে।
এউইন মরগানের নেতৃত্বে বিশ্ব একাদশের দলের সদস্য ছিলেন সাকিব, তামিমসহ আরও অনেকেই। গতকালই তাদের সঙ্গে যোগ দিয়েছেন নেপালের উদীয়মান লেগস্পিনার সন্দীপ লামিচান।
এই মুহূর্তে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল খেলছেন সাকিব, প্লে-অফও নিশ্চিত করে ফেলেছে তার দল। ২৭ এপ্রিল আইপিএলের ফাইনাল, শেষ পর্যন্ত থাকার ভালো একটা সম্ভাবনাই আছে সাকিবের। এর মধ্যে শুরু হয়ে গেছে আফগানিস্তান সিরিজের ক্যাম্পও। ২৯ মে দেহরাদুনের উদ্দেশে তিন টি-টোয়েন্টি খেলতে রওনা দেবে বাংলাদেশ, লর্ডসের ওই ম্যাচ খেলে সেখানে যোগ দেওয়ার কথা চিল সাকিবের।
তবে এই ঠাসা সূচির জন্য সম্ভবত বিশ্ব একাদশ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। তবে এ ব্যাপারে এখন আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ