Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আদালতে প্রক্সি হাজিরা দিতে গিয়ে আটক রিক্সাচালকের জামিন মঞ্জুর

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ৫:২৪ পিএম

মাদক মামলার প্রকৃত আসামীর পক্ষে নকল আসামী সেজে আদালতে হাজিরা দিতে গিয়ে আটক রিক্সাচালক সেলিম মিয়ার জামিন মঞ্জুর করেছেন আদালত। বুধবার সকালে জেলা ও দায়রা জজ ইসমাইল হোসেনের আদালত তার জামিন মঞ্জুর করেন। গত ১১ মার্চ এক আদালতে হাজিরা দিতে গিয়ে আটক হন তিনি। বিষয়টি জানাজানি হলে ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। সেলিম মিয়া আখাউড়া দক্ষিণ ইউনিয়নের নুরপুর গ্রামের ফায়েজ মিয়ার পুত্র।
খোঁজ নিয়ে জানা যায়, বিজিবির একটি মাদক মামলার আসামী আখাউড়া উপজেলার সদর দক্ষিণ ইউনিয়নের নুরপুরগ্রামের হান্নান মিয়া অর্থের প্রলোভন দেখিয়ে রিক্সাচালক সেলিম মিয়াকে তার পরিবর্তে আসামী সাজিয়ে গত ১১ মার্চ আদালতে হাজিরা দিতে নিয়ে যান। এ সময় অতিরিক্ত মূখ্য বিচারিক হাকিম শফিকুল ইসলাম প্রতারণার বিষয়টি জানতে পেরে তাকে আটক করেন। পরে জেলা কারাগারের তত্ত্বাবধায়কের মাধ্যমে ঘটনার তদন্ত করান। জেলা কারাগারের তত্ত্বাবধায়ক নুরুন্নবী ভূঁইয়ার তদন্তে প্রকৃত সত্য উন্মোচিত হয়ে আসে। আদালতের মাধ্যমে জেলা কারাগারে থাকা সেলিম মিয়া বলেন, হান্নান মিয়া ওরফে হান্নান মেম্বার তাকে একটি নতুন রিকশা কিনে দেয়ার প্রলোভন দেখিয়ে আদালতে নিয়ে যায়। দুই মাস পর স্বামী জামিন পাওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন তার স্ত্রী হাসেনা বেগম। তিনি বলেন, যার জন্য বিনা অপরাধে আমার স্বামীকে জেল খেটেছে তার যেন শাস্তি হয়। সেলিম মিয়ার আইনজীবি এড. মো. কবির হোসেন জানান, আদালতের সঙ্গে প্রতারনার মামলায় সেলিম মিয়ার জামিন মঞ্জুর করেছেন বিজ্ঞ আদালত। আশা করি দ্রুত সে ছাড়া পেয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রক্সি হাজিরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ