Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

জুভেন্টাসের টানা সাত

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : ১০জনের রোমার সঙ্গে গোলশূন্য ড্র করে রেকর্ড বর্ধিতকরণ টানা সপ্তম সেরি আ’র শিরোপা নিশ্চিত করেছে জুভেন্টাস। স্টাডিও অলিম্পিয়ায় ম্যাচের ৬৮তম মিনিটে রাদজা নাইনগল্যান্সের লাল কার্ডে দশজনের দলে পরিণত হয় রোমা। পরশু রাতে দ্বিতীয় স্থানে থাকা নাপোলিও সাম্পদরিয়াকে হারায় ২-০ গোলে। কিন্তু শিরোপা নিশ্চিত করতে এক পয়েন্টই যথেষ্ঠ ছিল জুভেন্টাসের। গেল বুধবার কোপা ইতালিয়ার শিরোপা জেতে জুভেন্টাস। তার মানে আবারো ঘরোয়া ডাবল জিতে নিয়েছে মাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। এ নিয়ে টানা চার মৌসুম ডাবলের কীর্তি গড়ল জুভারা।
গত ২২ এপ্রিল জুভেন্টাসকে তাদেরই মাঠে হারিয়ে লিগ জমিয়ে তুলেছিল নাপোলি। কিন্তু পরের ম্যাচে ফিওরেন্তিনার কাছে পরাজয় ও তারও পরে তরিনোর সঙ্গে ড্র করায় শিরোপার পথে এককভাবে এগিয়ে যায় জুভেন্টাস। ১৯৮৯-৯০ মৌসুমের পর আর কোন লিগ শিরোপা জেতেনি নাপোলি। শেষবারে সেই শিরোপা তারা ঘরে তুলেছিল কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনার কল্যাণে। ৮৮ পয়েন্টর ক্লাব রেকর্ড গড়েও এবারো শিরোপা বঞ্চিত হলো নাপোলি। শিরোপা নিশ্চিত করা জুভেন্টাসের সংগ্রহ ৯২ পযেন্ট। লিগে আর বাকি এক রাউন্ডের খেলা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ