Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ফ্রান্সের হামলাকারীর পরিচয় মিলেছে আইএসের দায় স্বীকার

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : শনিবার প্যারিসের ছুরি হামলাকারীর পরিচয় প্রকাশ করেছে দেশটির কর্তৃপক্ষ। আদালত সূত্র জানায়, হামলাকারীর নাম খামজাত। তবে পুরো নাম প্রকাশ করেনি তারা। ইতোমধ্যে দায় স্বীকার করেছেন জঙ্গিগোষ্ঠী আইএসও। গত শনিবার প্যারিসের রাস্তায় এক জঙ্গি হামলাকারী ছুরি হাতে পথচারীদের ওপর ঝাঁপিয়ে পড়ে। এ সময় সে ‹আল্লাহু আকবর ধ্বনি দেয়।› তার হামলায় নিহত হয়েছেন এক পথচারী, আহত হয়েছেন আরও কয়েকজন। পরে পুলিশের গুলিতে হামলাকারী নিজেও নিহত হয়। ওই ঘটনায় জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট দায় স্বীকার স্বীকার করে বার্তা দিয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, হামলাকারী চেচেন বংশোদ্ভূত একজন ফরাসি নাগরিক।
হামলার ঘটনাটি ঘটেছে প্যারিসের কেন্দ্রস্থলে অপেরা ডিস্ট্রিক্টে। ফ্রান্সের প্রধানমন্ত্রী এদুয়ার্দ ফিলিপের বরাতে জানা গেছে, প্যারিসের স্থানীয় সময় রাত পৌনে ৯টার দিকে পুলিশের জরুরি সেবা বিভাগ হামলার বিষয়ে জানতে পারে। অল্প কয়েক
মিনিটের মধ্যেই সেখানে পুলিশ পৌঁছে যায় এবং হামলাকারীকে নিরস্ত্র করতে গুলি চালায়।
পুলিশ ইউনিয়নের মুখপাত্র রোকো কন্টেন্টো জানিয়েছেন, যখন সেখানে পুলিশ পৌঁছায় তখন পথচারীদের ছুরিকাহত করা জঙ্গি ‘তোমাদের হত্যা করব’ বলে চিৎকার করে ওঠে এবং পুলিশের দিকে তেড়ে যায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ