Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

স্কুল ক্রিকেটের ফাইনাল আজ

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৮, ১২:০০ এএম

 

স্পোর্টস রিপোর্টার : প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট ২০১৭-১৮’র জাতীয় চ্যাম্পিয়নশিপের শিরোপা নির্ধারনী ফাইনাল আজ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে জাতীয় স্কুল ক্রিকেটের ফাইনাল। শিরোপা নিস্পত্তির দ্বৈরথে রাজশাহী বিভাগের চ্যাম্পিয়ন বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজকে আতিথ্য দেবে সিলেট বিভাগের সেরা দল সুনামগঞ্জের সরকারী জুবিলি হাই স্কুল। বৈরী আবহাওয়া মাথায় রেখে ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে। কোন কারণে আজ ম্যাচ শেষ না হলে আগামীকাল অনুষ্ঠিত হবে ম্যাচের বাকিটা। ফাইনাল শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করবেন সিলেট বিভাগীয় কমিশনার ডক্টর মোসাম্মত নাজমানারা খানম ও প্রাইম ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হাবিবুর রহমান। উপস্থিত থাকবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও প্রাইম ব্যাংক লিমিটেডের উর্ধ্বতন কর্মকর্তারা।
৬ বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে স্কুল ক্রিকেটের এই জাতীয় আসরের পৃষ্ঠপোষকতা করছে প্রাইম ব্যাংক লিমিটেড। এবারকার আসরে অংশ নিয়েছে সারা দেশের ৫৫৪ স্কুলের ১১ হাজারেরও বেশি ক্ষুদে ক্রিকেটার। জেলার্পযায়ে অনুষ্ঠিত হয়েছে ৯১৫ ম্যাচ। এবারকার আসরে সর্বোচ্চ ১৩০ স্কুল অংশ নেয় ঢাকা বিভাগে। জেলা চ্যাম্পি য়নদের নিয়ে অনুষ্ঠিত হয় বিভাগীয় চ্যাম্পিয়নশিপ। ৭ বিভাগীয় চ্যাম্পিয়ন আর ঢাকা মেট্রো চ্যাম্পিয়ন অংশ নেয় শিরোপা নিস্পত্তির চূড়ান্ত আসর জাতীয় চ্যাম্পিয়নশিপে। ওয়ানডে ফরমেটের এই টুর্নামেন্টের জাতীয় চ্যাম্পিয়নশিপের ফাইনালসহ মোট ম্যাচ ৯৭৯। প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের ২০১৬-১৭ আসর থেকে অনূর্ধ্ব-১৫ দলে সুযোগ পেয়েছে ১৪ ক্রিকেটার আর অর্নূধ্ব-১৭ স্কোয়াডে খেলছেন গেল আসরের ১৫ ক্রিকেটার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ