Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এবার ত্রিদেশীয় সিরিজ বাতিল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মে, ২০১৮, ১২:০০ এএম

একের পর এক দুঃসংবাদ ভেসে আসছে বাংলাদেশ ক্রিকেটে। চলতি মাসেই আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া সফল করার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু বাণিজ্যিক কারণ দেখিয়ে সফর বাতিল করে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই হতাশা না কাটতেই শুনতে হলো আরো একটি দুঃসংবাদ। বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে যুক্তরাষ্ট্রের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। সেটাও বাতিল হয়ে গেছে। সর্বশেষ তথ্য অনুযায়ী ব্যস্ত সুচির কারণে পাকিস্তানের প্রস্তাবিত এই ত্রিদেশীয় টি-২০ সিরিজে অংশ নিতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ।
পাকিস্তান দলেরও রয়েছে ব্যস্ত সুচি। পাকিস্তান দল বর্তমানে রয়েছে ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড সফরে। এ সফরে কাল থেকে শুরু হওয়া আয়ারল্যান্ডের অভিষেক টেস্টে প্রতিপক্ষ সরফরাজ আহমেদের দল। এরপর ইংল্যান্ডে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। ইংল্যান্ড সিরিজের পর দুই ম্যাচের টি-২০ সিরিজ খেলতে স্কটল্যান্ড সফর করবে পাকিস্তান। যা শেষ হবে ১৩ জুন।
যুক্তরাজ্যের পর জিম্বাবুয়ে সফর রয়েছে উপমহাদেশের দলটির। আফ্রিকার দেশটিতে অস্ট্রেলিয়াকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজের সুচিও রয়েছে পাকিস্তানের। ১-৮ জুলাই চলবে এ সিরিজ। সংক্ষিপ্ত ভার্সন শেষে পাকিস্তান-জিম্বাবুয়ে খেলবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। চলবে ১৩-২২ জুলাই। এরপর আগস্ট মাসে যুক্তরাষ্ট্রে ত্রিদেশীয় সিরিজ খেলার একটা সুযোগ ছিল।
ডেইলি এক্সপ্রেস পত্রিকায় প্রকাশিত রিপোর্ট অনুযায়ী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট যুক্তরাষ্ট্র সিরিজের জন্য চেষ্টা করছিল। তবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সুচির সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় সময় বের করতে পারছেনা ওয়েস্ট ইন্ডজ।
এসময় ব্যস্ত সুচি রয়েছে পাকিস্তান দলেরও। আগস্ট মাসের পর ১৩ সেপ্টেম্বর শুরু হবে এশিয়া কাপ। উপমহাদেশীয় সিরিজের পরপরই সংযুক্ত আরব আমিরাতের মাটিতে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়াকে আতিথেয়তা দেবে পাকিস্তান। বছরের শেষ দিকে ডিসেম্বরে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফর করবে পাকিস্তান।
শুধু পাকিস্তান বা ওয়েস্ট ইন্ডিজ নয়- আগামী বছর বিশ্বকাপের আগ পর্যন্ত ব্যস্ত সময় কাটাবে অন্য দেশগুলোও। ব্যস্ততা নেই কেবল বাংলাদেশের। আসছে জুনের প্রথম সপ্তায় ভারতের মাটিতে আফগানস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ ছাড়া দৃশ্যত আর কোন সিরিজ নেই বাংলাদেশের। আগামী বছরের জুনে ইংল্যান্ডে বসবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ। এর আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কোন দলের সঙ্গে সিরিজ আয়োজনের ব্যবস্থা না করলে অলস সময়-ই কাটাতে হবে তামিম-সাকিবদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ