Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্যানক্রফটকে ল্যাঙ্গারের ‘সমর্থন’

| প্রকাশের সময় : ১২ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়া ক্রিকেট দলের নতুন কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, দলের সিনিয়র কোন খেলোয়াড় বললে তিনিও বল টেম্পারিং করতেন। যেমনটা দক্ষিণ আফ্রিকা সফরে করেছেন ক্যামেরন ব্যানক্রফট।
গত মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে তৃতীয় টেস্টে বলের আকার পরিবর্তন করতে গিয়ে টেলিভিশন ক্যামেরায় ধরা পড়েন ব্যানক্রফট। এরপর ক্রিকেট অস্ট্রেলিয়া তাকে নয় মাসের জন্য নিষিদ্ধ করে। এমন কেলঙ্কোরীর সঙ্গে জড়িত থাকায় তৎকালীন অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়। এ ছাড়া সফরের শেষে পদত্যাগ করেন প্রধান কোচ ড্যারেন লেহম্যান।
ব্যানক্রফটের মত একজন অনভিজ্ঞ খেলোয়াড়কে এমনটা করতে কিভাবে বলা হলো এবং অস্ট্রেলিয়া দলের সংস্কৃতি কিভাবে বদলে গেল যেন বিশ্বাস করতে পারছেন না ১০৫ টেস্ট খেলা অভিজ্ঞ ল্যাঙ্গার। তবে চ্যানেল নাইনকে ল্যাঙ্গার বলেন, ‘আমি যখন অস্ট্রেলিয়া দলে প্রথম আসি তখন অ্যালান বোর্ডার যদি আমাকে বল টেম্পারিং করতে বলতেন তবে আমিও করতাম। কেননা এটা করতে আমি ভয় পেতাম না। পার্থক্য হচ্ছে বোর্ডার কখনোই আমাকে এমনটা বলতেন না এবং ববি সিম্পসন (কোচ) আমাকে মেরে ফেলতেন। খেলায় কেউ খারাপ কিছু আনলে তিনি তাকে মেরে ফেলতেন।’
সাবেক অভিজ্ঞ ব্যাটসম্যান বলেন, ‘আমার বিশ্বাস ব্যানক্রফট অস্ট্রেলিয়া দলে জায়গা পেয়েছে এবং সে এমন অবস্থানে ছিল যেখানে এমন সিদ্ধান্ত সে নিয়েছে। দলীয় সংস্কৃতির দিক থেকে এমনটা কিভাবে ঘটল আমি জানিনা। বিষয়টি সম্পর্কে খুব কাছ থেকে আমি জানিনা। তবে অবশ্যই বিষয়টি আমি খুঁজে বের করব। খুব শিগগিরই আমি এটা খুঁজে বের করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ