Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

নারী দলের দ. আফ্রিকা সফর এবার আরো বড় হার

| প্রকাশের সময় : ১২ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রথম ওয়ানডেতে প্রথমবারের মতো একশ রানে হারের অভিজ্ঞতা হয়েছিল বাংলাদেশের মেয়েদের। পরের দুটিতে ৯ উইকেটে হেরে সিরিজ পরাজয় নিশ্চিত হয়। চতুর্থ ওয়ানডেতে আরো বড় ব্যবধানে হেরে রুমানা আহমেদের দল পড়ে গেছে ধবলধোলাইয়ের শঙ্কায়। দক্ষিণ আফ্রিকার মেয়েদের কাছে গতকাল তারা হেরেছে ১৫৪ রানে। ওয়ানডেতে রানের দিক থেকে এটাই বাংলাদেশের মেয়েদের সবচেয়ে পরাজয়।
কিম্বার্লির ডায়মন্ড ওভালে গতকাল টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৩০ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ৩৩ ওভার ২ বলে ৭৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।
লরা উলভার্টের সঙ্গে ৭২ রানের জুটিতে স্বাগতিকদের ভালো শুরু এনে দেন লিজেলি লি। ৩২ রান করা উলভার্টকে ফিরিয়ে শুরুর জুটি ভাঙেন নাহিদা আক্তার। ত্রিশা ছেট্টির সঙ্গে ৪৮ রানের আরেকটি জুটি উপহার দিয়ে ফিরেন লি। ১০২ বলে খেলা তার ৭০ রানের ইনিংসটি গড়া ৯টি চারে। এরপর কিছুটা ঘুরে দাঁড়ায় বাংলাদেশের মেয়েরা। ড্যান ফন নিকার্কের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেওয়া ক্লোয়ি ট্রায়নের ৪২ বলে খেলা ৬০ রানের ইনিংসে দুইশ ছাড়ায় দক্ষিণ আফ্রিকার সংগ্রহ। বাংলাদেশের নাহিদা ও জাহানারা আলম নেন দুটি করে উইকেট।
রান তাড়ায় অতিথিরা কোনো জুটিই গড়তে পারেনি। দায়িত্ব নিয়ে কেউ এগিয়ে নিতে পারেননি দলকে। টানা দুটি শূন্যর পর রানের দেখা পান ফারজানা হক। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২২ রান। শামীমা সুলতানা করেন ১৭ রান। এছাড়া দুই অঙ্কে যান কেবল ওপেনার শারমিন সুলতানা (১১)। প্রথম ওয়ানডেতে ১৬৪ রান করার পর এ নিয়ে টানা তিন ইনিংসে তিন অঙ্কে যেতে ব্যর্থ হল বাংলাদেশ।
বøমফন্টেইনে আগামী সোমবার হবে পঞ্চম ও শেষ ওয়ানডে। এরপর স্বাগতিকদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ