Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুর সিটি নির্বাচনের নতুন তারিখ ঘোষণা রোববার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মে, ২০১৮, ৭:৩৮ পিএম
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটের নতুন তারিখ আগামী রোববার ঘোষণা করবে নির্বাচন কমিশন। আইনি জটিলতার সুরাহার পর নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বৃহস্পতিবার বিকালে সাংবাদিকদের একথা জানান। তিনি বলেন, কবে নির্বাচন হবে তা আগামী রোববার কমিশন সভা করে ঠিক করবে।
 
এর আগে হাই কোর্ট সপ্তাহের শুরুতে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিতের যে আদেশ দিয়েছিল, বৃহস্পতিবার আপিল বিভাগ তা বাতিল করেন। সে সঙ্গে আগামী ২৮ জুনের মধ্যে ওই সিটিতে নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনকে নির্দেশ দেন আদালত।
 
হাই কোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে বিএনপি ও আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীর আবেদন এবং নির্বাচন কমিশনের লিভ টু আপিলের নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চে বৃহস্পতিবার এই রায় দেন।
 
গত ৩১ মার্চ গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের জন্য ১৫ মে দিন ঠিক করে নির্বাচনের তফসিল ঘোষণা করেছিলো ইসি। সে অনুযায়ী ভোটের প্রস্তুতিও চলছিল।
 
কিন্তু ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে ওই ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজ রিট আবেদন করলে ভোট নির্বাচন স্থগিত হয়ে যায়।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর সিটি নির্বাচনের নতুন তারিখ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ