Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কাবুলে দুই পুলিশ স্টেশনে তিন আত্মঘাতী হামলা

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলের দুটি পুলিশ স্টেশনে কমপক্ষে তিনটি আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। সরকারি কর্মকর্তারা এই হামলার খবর নিশ্চিত করে জানিয়েছে এতে তাৎক্ষণিকভাবে ছয় জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি। এক আফগান আইন প্রণেতা মোহাম্মদ হাসিম জানিয়েছেন, গত দুইদিন ধরে ফারিয়াব প্রদেশের বিলচ্রিগ জেলা কার্যালয় অবরোধ করে রেখেছে তালেবান যোদ্ধারা। পাশের কয়েকটি গ্রামও অবরুদ্ধ করে রেখেছে তারা। এএফপি।
ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার দাবি সউদী আরবের
ইনকিলাব ডেস্ক : সউদী আরবের রাজধানী রিয়াদে আবারও ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার দাবি করেছে দেশটির বিমান প্রতিরক্ষা বাহিনী। সউদী মালিকানাধীন সংবাদ মাধ্যম আল-আরাবিয়াকে উদ্ধৃত করে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স খবরটি জানিয়েছে। তবে সউদী কর্তৃপক্ষের কাছ থেকে সরাসরি কোনও বক্তব্য পাওয়া যায়নি। প্রতিবেদনে বলা হয়, বুধবার (৯ মে) শহরের প্রাণকেন্দ্রে প্রচÐরকমের কয়েকটি শব্দ পাওয়ার পর সউদী কর্তৃপক্ষ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার দাবি করে। রয়টার্স।
চীনের হুনানে কয়লা খনি
বিস্ফোরণে নিহত ৫
ইনকিলাব ডেস্ক : চীনের মধ্যাঞ্চলীয় হুনান প্রদেশের একটি কয়লাখনিতে বুধবার মিথেন গ্যাস বিস্ফোরণে পাঁচজন নিহত হয়েছে। শাওদং কাউন্টিতে হুনান বাওদিয়ান
কুনলি মাইনিং কোম্পানি লিমিটেডের একটি কয়লাখনিতে বুধবার রাত ৩টা ১০ মিনিটের দিকে এ
বিস্ফোরণ ঘটে। কাউন্টির জনসংযোগ বিভাগ এ তথ্য জানায়। প্রাদেশিক নিরাপত্তা কর্তৃপক্ষ ও কাউন্টি সরকারের কর্মকর্তারা উদ্ধার অভিযান চালাতে ঘটনাস্থলে পৌঁছেছেন। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা
হচ্ছে। সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ