Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধোঁয়াশায় ইনিয়েস্তার গন্তব্য

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : নিজে মুখ ফুটে কিছুই বলেননি, তবে আকার ইঙ্গিত ও অনেক তথ্য উপাত্ত বিশ্লেষণ করে স্প্যানিশ গণমাধ্যমে জানানো হয়, বার্সেলোনা অধ্যয় শেষে চাইনিজ সুপার লিগের ক্লাব চোংকিং লিফানে যাচ্ছেন বার্সেলোনা অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা। কিন্তু সেই স্প্যানিশ গণমাধ্যমই এবার এই দাবী থেকে সরে এসেছে। তাদের নতুন ভবিষ্যদ্বাণী Ñ মৌসুম শেষে বার্সা তারকা জাপান কিংবা অস্ট্রেলিয়ায় পাড়ি জমাবেন।
চায়না ও স্প্যানিশ গণমাধ্যম সূত্রে জানা গেছে ৩৩ বছর বয়সী স্প্যানিশ বিশ্বকাপ জয়ী তারকা ইনিয়েস্তা প্রায় দুই দশকের সফল মিশন শেষে বার্সেলোনা শিবির ছাড়ছেন। চোংকিং-এর ভাষ্যমতে, ইনিয়েস্তা তাদের দলে খেলোয়াড় হিসেবে যোগ দিচ্ছে না, তবে এই মিডফিল্ডারের সাথে ভবিষ্যতে যেকোন ভাবে যুক্ত হতে তাদের দরজা খোলা রয়েছে। এই শহরটির সাথে ইনিয়েস্তার প্রোমোশনাল ও মার্কেটিং যোগসূত্র রয়েছে। এক বিবৃতিতে ক্লাবটি আরো জানায়, তারা চাইনিজ ফুটবলের উন্নতিতে সবসময়ই সমর্থন জানিয়ে আসছে। সেই লক্ষ্যে দলবদলের বাজারে তারা বিপুল পরিমান অর্থ লগ্নি করছে ও দেশীয় প্রতিভাদের ওপরই বেশী নজর দিচ্ছে। স্পোর্টস মার্কেটিং, ইয়ুথ ট্রেনিং ও শিক্ষার উন্নতিতে ইনিয়েস্তার সাথে ক্লাবের গভীর একটি সম্পর্ক রয়েছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। কিন্তু তার অর্থ এই নয় যে তিনি খেলোয়াড় হিসেবে তাদের ক্লাবে যোগ দেবেন।
এদিকে স্প্যানিশ গণমাধ্যমের দাবী অনুযায়ী বার্সা ছাড়ার পরে ইনিয়েস্তা জাপানীজ ক্লাব ভিসেল কোবে যোগ দিতে যাচ্ছেন। যদিও এ সম্পর্কে ক্লাবটির পক্ষ থেকে কোন মন্তব্য পাওয়া যায়নি। ফুটবল ফেডারেশন অস্ট্রেলিয়াও এ’লীগে ইনিয়েস্তার সম্ভাব্য আগমন সম্পর্কে কোন মন্তব্য করেনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ