Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রুমানাদের সিরিজ বাঁচানোর মিশন

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৮, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : প্রথম দুই ওয়ানডেতে লজ্জাজনক হারে পাঁচ ম্যাচের সিরিজটিই খোয়াতে বসেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সিরিজ বাঁচাতে আজ তৃতীয় ওয়ানডেতে জয়ের বিকল্প নেই দক্ষিণ আফ্রিকা সফরে থাকা রুমানা-সালমাদের। এবার ভেন্যু কিম্বার্লি।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে একমাত্র সীমিত ওভারের প্রস্তুতি ম্যাচে নর্থ ওয়েস্টকে ৯০ রানে হারায় বাংলাদেশ নারী দল। ঐ ম্যাচে জোড়া সেঞ্চুরি করেন অধিনায়ক রুমানা আহমেদ ও ফারজানা হক। বল হাতে ৫ রানে ৮ উইকেট নেন লেগ স্পিনার ফাহিমা খাতুন। আসল লড়াইয়ে এসে সেই দলটিই মুখ থুবড়ে পড়ে। পচেফস্ট্রুমে হওয়া সিরিজের প্রথম দুটি ওয়ানডেতে ব্যাটসম্যানদের ব্যর্থতাই চোখে পড়ে মোটা দাগে। প্রথমটিতে দক্ষিণ আফ্রিকার ২৭০ রানের জবাবে ১৬৪ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। ফারজানা (৬৯) সানজিদা (৩৫) ও পান্না (২৩) ছাড়া আর কেউই দু’অঙ্কের কোটা স্পর্ষ করতে পারেনি। এমন হারেও টনক নড়েনি রুমানাদের। দ্বিতীয় ম্যাচে আরো বড় লজ্জায় পড়ে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে মাত্র ৮৯ রানেই গুটিয়ে যাওয়া লক্ষ্যটা ৯ উইকেট ও ১৯৭ বল হাতে রেখেই টপকে যায় দক্ষিণ আফ্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ